রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Offline vs Online Health Insurance
ফেব্রুয়ারি 26, 2019

অনলাইন বনাম এজেন্টের মাধ্যমে হেলথ ইনস্যুরেন্স কেনার মধ্যে পার্থক্য দেখুন

একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার সিদ্ধান্ত নেওয়ার সময় এটি সম্ভবত সবচেয়ে ভয়ঙ্কর প্রশ্নগুলোর মধ্যে একটি যা বেশিরভাগ মানুষের জন্য বিরক্তির সৃষ্টি করতে পারে. আপনি আপনার কাছাকাছি অবস্থিত ইনস্যুরেন্স কোম্পানির শাখা অফিসে গিয়ে একজন এজেন্টের সাহায্যে বা ইনস্যুরেন্স কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কিনতে পারেন. কর্মরত পেশাদাররা হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে অনলাইনে বিভিন্ন হেলথ ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা অফার করা বিভিন্ন প্রকারের হেলথ ইনস্যুরেন্স প্ল্যান ব্রাউজ করা সহজ বলে মনে করেন. অন্যদিকে, অফলাইনে অর্থাৎ, একজন এজেন্টের সাহায্যে কোনও হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনা হলে ইনস্যুরেন্স কোম্পানি এবং পলিসিহোল্ডারের মধ্যে যোগাযোগ করার জন্য কেবল একটি মাত্র সিঙ্গেল পয়েন্ট তৈরি হয়. যদিও পলিসি যেভাবেই কেনা হোক না কেন তা একই রকম প্রিমিয়াম রেট সহ একই ধরনের হেলথ ইনস্যুরেন্সের সুবিধা প্রদান করে, তাই কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত হবে তা বেছে নেওয়া আপনার সুবিধার উপর নির্ভর করবে. অনলাইনে একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনার সুবিধা
  • আপনাদের মতো বেশিরভাগ মানুষের দ্রুতগতিসম্পন্ন এবং ব্যস্ত জীবনের কথা বিবেচনা করে বলা যায় যে, অনলাইনে একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনা সবচেয়ে বেশি সুবিধাজনক.
  • অনলাইনে হেলথ ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে আপনি বিভিন্ন হেলথ ইনস্যুরেন্স প্রোভাইডারদের দ্বারা অফার করা ফিচার, সুবিধা, কভারেজ এবং প্রিমিয়াম রেটের ভিত্তিতে বিভিন্ন প্ল্যানের মধ্যে তুলনা করার সুযোগ পান.
  • অনলাইন পেমেন্টের বিকল্পগুলি দ্রুত এবং স্বচ্ছ পদ্ধতিতে প্রিমিয়াম অ্যামাউন্ট পেমেন্ট করার সুবিধা দেয়.
  • এই এই অনলাইন হেলথ ইনস্যুরেন্স কেনার পদ্ধতিটি খুবই সহজ.
  • আপনার ইনস্যুরার আপনার করা পেমেন্ট পাওয়ার সাথে সাথেই আপনাকে পলিসির ডকুমেন্টের একটি সফ্ট কপি দিয়ে দেবেন.
এজেন্টের সাহায্যে হেলথ ইনস্যুরেন্স কেনার সুবিধা
  • একজন এজেন্ট হিসাবে আপনি আপনার পলিসির মেয়াদ শেষ না হওয়াপর্যন্ত আপনার হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের সাথে সম্পর্কিত যে কোনও সমস্যার জন্য একজন গাইড পাবেন
  • এজেন্ট হল একজন বিশ্বস্ত ব্যক্তি, যিনি কেবল পলিসি কেনার সময়ই নয় বরং হেলথ ইনস্যুরেন্স ক্লেম করার সময়ও আপনাকে সাহায্য করতে পারেন.
  • একজন এজেন্ট আপনার এবং আপনার ইনস্যুরারের মধ্যে যোগাযোগের সিঙ্গেল পয়েন্ট হিসাবে কাজ করে যাতে ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে কোনও প্রযুক্তিগত সমস্যা দেখা দিলে তা আপনাকে মোকাবেলা করতে না হয়.
উপসংহার তাই, পরিশেষে বলা যায় যে, হেলথ কেয়ার সার্ভিসের সাথে সম্পর্কিত খরচগুলো দ্রুত বৃদ্ধি পাওয়ায় আজকের অনিশ্চিত পৃথিবীতে একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি থাকা আবশ্যক. আপনি উপযুক্ত পলিসিটি ইনস্যুরেন্স কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে কিনবেন নাকি অফলাইনে তাদের এজেন্টের সহায়তায় কিনবেন তা আপনার সুবিধার উপর নির্ভর করবে. আপনি আমাদের ওয়েবসাইটের সেরা হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি দেখতে পারেন এবং সাশ্রয়ী প্রিমিয়াম রেটে আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সবচেয়ে উপযুক্ত একটি প্ল্যান কিনতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 1.9 / 5 ভোটের সংখ্যা: 9

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়