রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Hospital Cash Policy Advantages
এপ্রিল 2, 2021

হসপিটাল ক্যাশ পলিসির সুবিধা

জীবন অনিশ্চিত এবং চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থা যে কোনও সময় হতে পারে. যদিও আপনার হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি অপ্রত্যাশিত হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে আপনার বেশিরভাগ খরচ কভার করে, তবে এখনও কিছু খরচ থাকতে পারে যা এটি ভালোভাবে কভার করা নাও হতে পারে. সুতরাং, এই খরচগুলি কভার করার জন্য আপনার অতিরিক্ত একটি উপায় প্রয়োজন হতে পারে. আপনি একটি দৈনিক হসপিটাল ক্যাশ প্ল্যানের সাহায্যে এটি করতে পারেন.   দৈনিক হসপিটাল ক্যাশ প্ল্যান কী?   আপনার দৈনিক হাসপাতাল ক্যাশ ইনস্যুরেন্স আপনাকে হাসপাতালে ভর্তি হওয়ার প্রতিদিন একটি নির্দিষ্ট পরিমাণ টাকা অফার করে. পলিসি কেনার সময় পে করা পরিমাণটি নির্ধারণ করা হয়, এবং এটি পলিসির মেয়াদ জুড়ে ফিক্সড থাকে. আপনি হয় স্ট্যান্ডঅ্যালোন কভার হিসাবে বা আপনার নিয়মিত হেলথ ইনস্যুরেন্স প্ল্যানে রাইডার হিসাবে এই সুবিধাটি উপলব্ধ করতে পারেন. যেভাবেই, চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার ক্ষেত্রে আপনি দৈনিক হাসপাতালের ক্যাশ প্ল্যানের সুবিধা পেতে পারেন.   দৈনিক হসপিটাল ক্যাশ প্ল্যান কী কী সুবিধা প্রদান করে?   দৈনিক হাসপাতালের ক্যাশ বেনিফিট অনেক সুবিধা প্রদান করে, যার কারণে এটি মানুষের মধ্যে জনপ্রিয়. এখানে কিছু সুবিধা রয়েছে যা আপনাকে এই প্ল্যানগুলি অফার করতে পারে -  
  1. আয়ের ক্ষতির জন্য কভার  
চিকিৎসা সংক্রান্ত পরিস্থিতি জীবনে অনেক পরিবর্তন আনতে পারে, যার মধ্যে কাজ করতে সক্ষম না, যার ফলে আয়ের ক্ষতি হতে পারে. যদি তার কারণে আয়ের অস্থায়ী ক্ষতি হয়, তাহলে আপনার দৈনিক হসপিটাল ক্যাশ বেনিফিট আয় প্রতিস্থাপন হিসাবে কাজ করতে পারে. এটি আপনাকে নির্দিষ্ট ফিন্যান্সিয়াল প্রয়োজনীয়তা পূরণ করতে সাহায্য করতে পারে যেমন লোনের কিস্তির পেমেন্ট, সন্তানদের শিক্ষার খরচ বা অন্য কোনও কিছু, সাময়িকভাবে.  
  1. অপ্রত্যাশিত হাসপাতালের বিল
যদি আপনার হেলথ ইনস্যুরেন্স পলিসি তার সীমায় পৌঁছে গিয়ে থাকে এবং কিছু অপ্রত্যাশিত বা অতিরিক্ত চিকিৎসা বিলের জন্য কভারেজ দিতে সক্ষম না হয়, তারপর আপনার দৈনিক হাসপাতাল ক্যাশ ইনস্যুরেন্স থেকে পেআউট আপনাকে এর জন্য সাহায্য করতে পারে. এভাবে, আপনার খরচ কভার করার জন্য আপনাকে কোনও চূড়ান্ত পদ্ধতি অবলম্বন করতে হবে না এবং ব্যালেন্স ক্লেমের পরিমাণ পে করতে সক্ষম পারবেন.  
  1. ট্যাক্স বেনিফিট উপলব্ধ করা
আপনি কি জানেন যে আপনি আপনার দৈনিক হসপিটাল ক্যাশ পলিসির জন্য পে করা প্রিমিয়ামের জন্য কেটে নেওয়া পরিমাণ বাবদ কর ছাড় ক্লেম করতে পারেন? আপনি ₹25,000 পর্যন্ত প্রিমিয়ামের জন্য একটি ট্যাক্স বেনিফিট ক্লেম করতে পারেন. যদি আপনি একজন সিনিয়র সিটিজেন হন, তাহলে আপনি ₹50,000 পর্যন্ত প্রিমিয়ামের জন্য ট্যাক্স বেনিফিট ক্লেম করতে পারেন. সুতরাং, দৈনিক ক্যাশ বেনিফিটের সাহায্যে, আপনি আসলে আপনার আয়কর দায়বদ্ধতা একটি যুক্তিসঙ্গত সীমার মধ্যে হ্রাস করতে পারেন.  
  1. আনুষঙ্গিক খরচের জোগান
ক্ষতিপূরণ-ভিত্তিক হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের সাথে কিছু আওতা বহির্ভূত বিষয় থাকতে পারে, যা পলিসির নিয়ম ও শর্তাবলী অনুযায়ী কভার করা হয় না. কিন্তু আপনার দৈনিক ক্যাশ প্ল্যান আপনাকে এই ধরনের আনুষঙ্গিক খরচ পূরণ করার জন্যও সাহায্য করতে পারে, যার ফলে আপনার ফিন্যান্সিয়াল বোঝা হ্রাস পায়. তাই এখন আপনি জানেন যে দৈনিক হসপিটাল ক্যাশ প্ল্যানের অফার করার জন্য অনেক সুবিধা রয়েছে. তাই আপনার খরচের জন্য অতিরিক্ত কভার হিসাবে হাসপাতাল ক্যাশ ইনস্যুরেন্স কেনা এবং এর থেকে সমস্ত সুবিধা পাওয়া বুদ্ধিমানের কাজ. তাই এমন কোনও মেডিকেল ইনস্যুরেন্সের প্রকার কিনুন এবং আপনার হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের সাথে এমন স্মার্ট উপায়ে প্ল্যান করুন যাতে, চিকিৎসা র সময় আপনার উপর কোনও ফাইন্যান্সিয়াল বোঝা তৈরি না হয় - এবং আপনি এবং আপনার পরিবার এই বিষয়ে নিশ্চিন্ত থাকতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়