Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

সাশ্রয়ী হোম ইনস্যুরেন্স প্ল্যান

যদি আপনার হৃদয়, বিশ্রাম এবং আনন্দ, সবকিছুর গন্তব্য একটিই হয় - বাড়ি, তাহলে আপনি সত্যি খুব ভাগ্যবান এবং আমরা আশা করি যে এর যেন অন্যথা না হয়. সবথেকে বড় কথা হল, আপনার বাড়ি হল সেই জায়গা যেখানে আপনি আপনার জীবনের সবচেয়ে অসাধারণ স্মৃতিগুলির অভিজ্ঞতা লাভ করেন. এটি এমন একটি জায়গা যেখানে আপনি আপনার ভিতরের মানুষটিকে মেলে ধরতে পারেন, নিরাপদ অনুভব করেন, আপনার জীবনের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মানুষদের সঙ্গে সময় কাটাতে পারেন এবং স্মৃতির পাহাড় গড়ে তোলেন.

এই মূল্যবান অভিজ্ঞতাগুলির কোনও আর্থিক মূল্য হয় না. কিন্তু সবথেকে বড় কথা হল আপনি আপনার সঞ্চয়ের একটি সিংহভাগ বা তার বেশী কিছু অর্থ বিনিয়োগ করে এই বাড়ি বানিয়েছেন, সেই বিষয়টি অবশ্যই উপেক্ষা করা যায় না.

পবিত্রতার দিক থেকে রক্ষা করার পাশাপাশি আপনার বাড়িকে আর্থিক দিকে সুরক্ষিত রাখাও খুবই গুরুত্বপূর্ণ; আমরা হয়তো পবিত্রতা রক্ষা করার ক্ষেত্রে কোনও সাহায্য করতে পারব না, তবে আমরা অবশ্যই আর্থিক দিক থেকেই সুরক্ষা প্রদানের বিষয়ে সাহায্য করে থাকি. হ্যাঁ, এটি হল হোম ইনস্যুরেন্স.

আপনার বাড়ি তৈরি করাটা অবশ্যই একটি বড় বিনিয়োগ ছিল, কিন্তু এটিই একমাত্র সম্পত্তি নয় যার ইনস্যুরেন্স প্রয়োজন. বাজাজ অ্যালিয়ান্সে আমরা আমাদের হোম ইনস্যুরেন্স প্ল্যান এমনভাবে ডিজাইন করেছি যাতে তারা সাশ্রয়ী হওয়ার পাশাপাশি আপনাকে একটি সামগ্রিক কভার প্রদান করে. 'সস্তা হোম ইনস্যুরেন্স প্ল্যান'কে গুরুত্ব দেওয়ার পরিবর্তে, বাজাজ অ্যালিয়ান্স এমন ভারসাম্যযুক্ত একটি পরিষেবা প্রদান করে, যা আপনাকে আত্মবিশ্বাসের সাথে জীবন কাটাতে সাহায্য করে!

সাশ্রয়ী হোম ইনস্যুরেন্স কী?

যখন আপনি প্রথম গাড়ি চালানো শুরু করেছিলেন, তখন নিশ্চয়ই আপনাকে অনেক পরামর্শ দেওয়া হয়েছে; সবচেয়ে বেশী উপদেশ দেওয়া হয়েছে সাবধানে থাকা এবং রাস্তায় থাকা বাধাগুলির সম্বন্ধে.

যদিও আপনার প্রতিবেশী এবং সহকর্মীরা আপনাকে সস্তা পলিসি কেনার জন্যই আপনাকে জোর করতে অথবা অনুরোধ করতে পারেন. এছাড়াও এটি এমন একটি বিষয় যা থেকে আপনাকে সম্পূর্ণরূপে দূরে থাকতে হবে. আমাদের বিশ্বাস করুন, আমরা এটি আপনার লাভের জন্যই বলছি. এর কারণ হল কোনও সস্তা হোম ইনস্যুরেন্স প্রথমত আপনাকে ইনস্যুরেন্স কেনার উদ্দেশ্যকে পূরণ করে না; এবং এটি আপনাকে সুরক্ষা প্রদান করতে ব্যর্থ হয়.

একবার ভাবুন: কোনও প্রাকৃতিক দুর্যোগের কারণে আপনার বাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে. কিন্তু আপনি ভয় পাননি এবং কেনই বা পাবেন? সবথেকে বড় কথা হল, আপনার কাছে হোম ইনস্যুরেন্স আছে! কিন্তু ক্লেম করার সময়, আপনি বুঝতে পারলেন যে পলিসির অ্যামাউন্ট এই ক্ষতিটির 20%ও কভার করবে না, বরং মেরামত এবং বাড়ি পুনরায় তৈরি করার জন্য সম্পূর্ণ খরচ আপনাকেই বহন করতে হবে.

আপনি নিশ্চিত ভাবেই এমন পরিস্থিতির মুখে পড়তে চাইবেন না, বিশেষ করে আপনি যখন হোম ইনস্যুরেন্সে বিনিয়োগ করছেন. আপনি যত কম পে করবেন, তত কম কভারেজ পাবেন এবং আপনার প্রয়োজনের সময় এটি তত কম পরিষেবা প্রদান করবে.

সস্তা হোম ইনস্যুরেন্সের খোঁজ করা অবশ্যই একটি ভালো প্রচেষ্টা, একইসঙ্গে ইন্টারনেটেও এই বিষয়ে নানা বিকল্প উপলব্ধ রয়েছে. তবে, হোম ইনস্যুরেন্সের ব্যাপারে সিদ্ধান্ত সব সময়ে ঝুঁকির ব্যাপারে সামঞ্জস্যপূর্ণ মূল্যায়নের উপর ভিত্তি করে নিতে হবে. শুধুমাত্র খরচের দিকটি বিচার করলে, আপনি যে মানসিক প্রশান্তির জন্য হোম ইনস্যুরেন্সে বিনিয়োগ করেছেন, সেই চাহিদা পূরণ হবে না.

সুতরাং এক কথায় বলা যায় যে, একটি কম্প্রিহেনসিভ হোম ইনস্যুরেন্স পলিসিই হল (যে পরিমাণ প্রিমিয়াম আপনি দিতে পারবেন) শুরু করার সবথেকে সেরা উপায়, কারণ আপনার সবচেয়ে বেশি প্রয়োজনের সময় এই পলিসিই আপনাকে পর্যাপ্ত কভারেজের গ্যারান্টি প্রদান করবে.

আমি কি অন্য কোনও উপায়ে আমার প্রিমিয়াম হ্রাস করতে পারি?

হ্যাঁ, অবশ্যই.. যখন আমরা আপনাকে 'সস্তা' হোম ইনস্যুরেন্স থেকে দূরে থাকার পরামর্শ দিই, তখন আমরা জানি যে সেটি যত বেশি সাশ্রয়ী হবে, তত বেশী ভালো. সুতরাং, আমাদের কথা শুনুন: আপনাকে কভারেজের সঙ্গে আপস যেমন করতে হবে না, তেমনই আপনাকে অপ্রয়োজনীয় হারে বেশি প্রিমিয়ামও দিতে হবে না. নীচে কয়েকটি সহজ উপায় তালিকাভুক্ত করা হল, যাতে আপনি ভারসাম্য বজায় রেখে চলতে পারেন:
Step Up the Voluntary Excess

ভলেন্টারি এক্সেস সেট-আপ করুন

যখন আপনি পলিসি কেনেন, তখন ভলান্টারি এক্সেস বা ডিডাক্টিবেল বলতে সেই আর্থিক পরিমাণ-কে বোঝায় যা আপনি ইনস্যুরারের কাছে ক্লেম করার আগে আপনি নিজেই পে করার জন্য রাজি হন. আরও পড়ুন

যখন আপনি পলিসি কেনেন, তখন ভলান্টারি এক্সেস বা ডিডাক্টিবেল বলতে সেই আর্থিক পরিমাণ-কে বোঝায় যা আপনি ইনস্যুরারের কাছে ক্লেম করার আগে আপনি নিজেই পে করার জন্য রাজি হন. এখন, এখানেই রয়েছে সেই আসল ব্যাপার: ভলান্টারি এক্সেস-এর পরিমাণ যত বেশি হবে, প্রিমিয়ামের পরিমাণ তত কম হবে.

এটি হল আপনার প্রিমিয়াম পেমেন্ট কমানোর একটি ভালো উপায়. তবে, আপনি হয়তো এমন ভারসাম্য বজায় রাখতে চাইবেন যেখানে আপনাকে অনেক বেশি হারে ভলান্টারি এক্সেস দিতে হবে না, কারণ আপনি নিশ্চয়ই চাইবেন না যে ক্লেম করার সময় এই অতিরিক্ত খরচের ভাবনা আপনার চিন্তার বোঝা বাড়িয়ে দেয়.

Don’t Play the Guessing Game

গেসিং গেম খেলার মতো ঝুঁকি নেবেন না

যখন আপনার বাড়ি ইনসিওর করার কথা ভাববেন তখন অন্ধকারে তির ছুঁড়তে যাবেন না. আরও পড়ুন

যখন আপনার বাড়ি ইনসিওর করার কথা ভাববেন তখন অন্ধকারে তির ছুঁড়তে যাবেন না. আপনাকে জানতে হবে যে আপনার বাড়ির জন্য কোনটি উপযুক্ত, যাতে আপনি ঝুঁকিপূর্ণ সস্তা ইনস্যুরেন্স বেছে না নেন আবার বাড়িকে ইনসিওর করার জন্য অপ্রয়োজনীয়ভাবে অতিরিক্ত অর্থ খরচ না করে ফেলেন.

আপনার বাড়িতে থাকা জিনিসপত্রের মোট মূল্য হিসাব করুন. ঠিক একইরকমভাবে বাড়ির পরিকাঠামো ইনসিওর করার ক্ষেত্রেও একই নীতি প্রযোজ্য হবে. আপনি যখন প্রথমবারের জন্য আপনার বাড়ি তৈরি করেছিলেন, সেইমতো হিসাব করলে সেটি পুনরায় তৈরি করার খরচ বেশ কিছুটা কম পড়বে.

অনলাইনে এমন অনেক ভ্যালুয়েশন টুল রয়েছে যেগুলিকে আপনি ব্যবহার করতে পারেন এবং যদি সেগুলি আপনাকে সঠিক দিশা দেখাতে না পারে, তাহলে আপনি একজন পেশাদার বিশেষজ্ঞকে নিয়োগ করতে পারেন, যদিও এটি সবসময় প্রয়োজনীয় নয়.

Avoid Unnecessary Add-ons

অপ্রয়োজনীয় অ্যাড-অনগুলি এড়িয়ে চলুন

ঠিক যেমন, আপনি ডিম পছন্দ না করলে ডিম খাওয়া এড়িয়ে যাবেন, তেমনই যদি আপনার কোনও অ্যাড-অন কভার প্রয়োজন না হয় তাহলে আপনি অবশ্যই সেই অ্যাড-অন কভার এড়িয়ে যাবেন. আরও পড়ুন

ঠিক যেমন, আপনি ডিম পছন্দ না করলে ডিম খাওয়া এড়িয়ে যাবেন, তেমনই যদি আপনার কোনও অ্যাড-অন কভার প্রয়োজন না হয় তাহলে আপনি অবশ্যই সেই অ্যাড-অন কভার এড়িয়ে যাবেন. উদাহরণস্বরূপ, আমাদের ডগ ইনস্যুরেন্স অ্যাড-অন কভার তাঁদের জন্য খুবই উপযোগী যাদের পোষা কুকুর রয়েছে, কিন্তু যদি আপনার পোষা কুকুর না থাকে তাহলে আপনার এটির কোনও প্রয়োজন নেই.

অ্যাড-অনগুলি আরও বেশী সুবিস্তৃত কভার প্রদান করে, তখন সেগুলি আপনার প্রিমিয়ামের পরিমাণ বাড়িয়ে দেয়. সুতরাং, এগুলি খুব ভালো ভাবে বিবেচনা করে নির্বাচন করুন এবং শুধুমাত্র সেগুলিই বেছে নিন যেগুলি আপনার জন্য উপযোগী.

Install the Right Alarms and Other Fittings

সঠিক অ্যালার্ম এবং অন্যান্য ফিটিং ইনস্টল করুন

নিঃসন্দেহে, এটি হোম ইনস্যুরেন্সের প্রিমিয়ামের পরিমাণ কমানোর অন্যতম সেরা উপায়. আরও পড়ুন

নিঃসন্দেহে, এটি হোম ইনস্যুরেন্সের প্রিমিয়ামের পরিমাণ কমানোর অন্যতম সেরা উপায়. আপনার বাড়িতে সব রকম সঠিক ফিটিং (বার্গলার অ্যালার্ম, স্মোক/ফায়ার অ্যালার্ম, সেফটি লক এবং কোনও কার্যকর নিরাপত্তা পরিষেবা) থাকলে, সেরা হোম ইনস্যুরেন্স কোটেশন বেছে নেওয়ার ক্ষেত্রে আপনার যোগ্যতা অনেকাংশে বেড়ে যায়.

বাজাজ অ্যালিয়ান্স হোম ইনস্যুরেন্সের সুবিধা

একটি সাশ্রয়ী হোম ইনস্যুরেন্স পলিসি প্রদান করার সময়, আমরা আপনাকে শুধুমাত্র একটি কম্প্রিহেনসিভ কভার নয় বরং অন্যান্য সুবিধাও প্রদান করার বিষয়টি নিশ্চিত করি. সস্তা হোম ইনস্যুরেন্স প্ল্যান যা করে না, সেগুলি আমাদের সমাধান অফার করে:

  • আপনার ঘরের সম্পত্তি এবং সব রকম জিনিসপত্রের জন্য সম্পূর্ণ সুরক্ষা, একে বাড়ি বানিয়ে তোলে

  • ল্যাপটপের মতো পোর্টেবল ইক্যুইপমেন্টগুলি শুধুমাত্র আপনার বাড়িতেই নয় বরং সারা বিশ্বে কভার করা হয়

  • ডাকাতি এবং চুরির কারণে হওয়া ক্ষতির ক্ষেত্রে কভার প্রদান করে

  • প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট দুর্যোগ আপনার বাড়িকে আর্থিকভাবে বিপদের মুখে ফেলতে পারবে না, কারণ আমাদের হোম ইনস্যুরেন্স এগুলির হাত থেকে আপনাকে রক্ষা করে

  • আপনার বাড়িতে থাকা গয়না, শিল্পকর্ম এবং মূল্যবান জিনিসপত্র রাখার ব্যাপারে আর চিন্তা করতে হবে না, কারণ আমরা সেগুলিকেও কভার করি

  • যদি আপনাকে কোনও বিপদের কারণে সাময়িকভাবে অন্য কোথাও বসবাস করতে হয়, তাহলে একটি অ্যাড-অন হিসাবে আমরা সেই বিকল্প বাসস্থানের জন্য ভাড়ার টাকাও কভারেজের মধ্যে অন্তর্ভুক্ত করব

  • আমরা শুধুমাত্র আকর্ষণীয় ছাড় এবং প্রিমিয়ামের ক্ষেত্রে সাশ্রয়ী বিকল্প অফার করি না, বরং আপনার মোট প্রিমিয়ামের ওপর আপনি 20% পর্যন্ত বাঁচাতে পারেন

  • আপনার তখনই হোম ইনস্যুরেন্স সবচেয়ে বেশি প্রয়োজন হয় যখন আপনার বাড়ি দেখাশোনা করার কেউ থাকেন না এবং একইভাবে আপনি যখন কোনও ট্রিপে যান, তখন আমাদের পরিষেবাগুলি সক্রিয় থাকে

  • আপনার হোম ইনস্যুরেন্স পলিসিকে আরও সুবিস্তৃত কভারের সঙ্গে যোগ করার জন্য, আপনি পাবলিক লায়াবিলিটি কভার থেকে হারিয়ে যাওয়া ওয়ালেট কভার অবধি বিভিন্ন ধরনের অ্যাড-অন কভার নির্বাচন করতে পারেন

  • পলিসি কেনার পদ্ধতি ঝামেলামুক্ত করতে আপনি সর্বাধিক 3 বছরের জন্য আপনার হোম ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করতে পারেন

সস্তা হোম ইনস্যুরেন্সের ডকুমেন্টগুলি ডাউনলোড করুন

আপনার আগের পলিসির মেয়াদ এখনও শেষ হয়নি?

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

রিনিউয়াল রিমাইন্ডার সেট করুন

অনুগ্রহ করে নাম লিখুন
+91
বৈধ মোবাইল নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে পলিসি নম্বর লিখুন
অনুগ্রহ করে তারিখ নির্বাচন করুন

আপনার আগ্রহের জন্য ধন্যবাদ. আপনার পলিসি রিনিউয়াল বাকি থাকলে আমরা আপনাকে একটি রিমাইন্ডার পাঠাব.

কাস্টোমারের রিভিউ এবং রেটিং

PRAKHAR GUPTA

প্রখর গুপ্ত

আমার বাজাজ অ্যালিয়ান্সের একজন এক্সিকিউটিভের সাথে কথা হয়েছিল এবং তিনি আমাকে হোম ইনস্যুরেন্স সম্পর্কে সবকিছু সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন যা সত্যি প্রশংসনীয়

ANISA BANSAL

অনিশা বানশাল

বাজাজ অ্যালিয়ান্সে আপনার কাস্টোমার সার্ভিস এজেন্ট ভদ্র ও নম্র ছিলেন, ট্রানজ্যাকশানের সম্পূর্ণ সময়েই তিনি আমাকে গাইড করেছেন এবং দ্রুত জবাব দিয়েছেন

MAHESH

মহেশ

প্রোডাক্টটি কেনার সময় সেলস ম্যানেজারের সঙ্গে খুব ভালো অভিজ্ঞতা হয়েছে.

 Written By : Bajaj Allianz - Updated : 23rd Apr 2024

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো