রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Essential Travel Insurance 2023
জানুয়ারি 22, 2021

শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য কী কী প্রয়োজন?

ইউরোপের কোনও দেশে ভ্রমণ করার আনন্দ পাওয়া অনেকের কাছেই স্বপ্ন পূরণ হওয়ার মতো একটি বিষয়. আপনার কোনও ওয়ার্ক ট্রিপ থাকলে বা আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে ছুটিতে যাই হোক না কেন, এটি কেনা জরুরি ইন্টারন্যাশনাল ট্রাভেল ইনস্যুরেন্স প্রথম. এটি নিশ্চিত করবে যে আপনি আপনার ট্রিপের সময় ঘটতে পারে এমন যে কোনও অপ্রত্যাশিত ঘটনা থেকে নিরাপদ থাকবেন. আপনার গাইডের জন্য, আপনি কোনও শেঞ্জেন দেশে যাওয়ার সময় ট্রাভেল ইনস্যুরেন্স সম্পর্কে বিবেচনা করার জন্য নিচে কয়েকটি জিনিস দেওয়া হল.

শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য কী কী প্রয়োজন?

  • জার্মানি, যুক্তরাজ্য, স্পেন ইত্যাদির মতো কোনও শেঞ্জেন দেশে যাওয়ার প্ল্যান করলে আপনার শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের প্রয়োজন হবে. একটি ভিসার জন্য আবেদন করার সময় এই ডকুমেন্টের প্রয়োজন হবে.
  • আপনার শেঞ্জেন ভিসা পাওয়ার জন্য, আপনি যে দেশ ভিজিট করতে চান সেই দেশের দূতাবাস বা কনসুলেটে যোগাযোগ করতে হবে.
  • আপনি যে শেঞ্জেন দেশে যাবেন সেই দেশে অফিস আছে এমন যে কোনও জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি থেকে শেঞ্জেন ভিসার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স কেনা যাবে.
  • পরিশেষে, আপনাকে অবশ্যই এই ট্রিপের জন্য সম্পূর্ণভাবে কভারের আওতাভুক্ত থাকতে হবে.

শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের অধীনে কী কী কভারেজ প্রদান করা হয়?

এই পলিসির নিয়ম ও শর্তাবলী অনুযায়ী, আপনি ভারতের - -এর অধীনে নিম্নে প্রদত্ত পরিস্থিতির জন্য কভারেজ পেতে পারেন শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স ভারতে:
  1. ট্রিপের সময় যে কোনও ধরনের বাধার সম্মুখীন হলে

খারাপ আবহাওয়া বা অপ্রত্যাশিত বিশৃঙ্খল অবস্থার মতো যে কোনও কারণে আপনার ট্রিপ বাধাপ্রাপ্ত হতে পারে. এই ধরনের বাধার কারণে উদ্ভুত খরচ ইনস্যুরেন্স প্রোভাইডার বহন করবে.
  1. কানেক্টিং ফ্লাইট মিস করলে

যদি আপনাকে আপনার গন্তব্যে পৌঁছানোর জন্য কানেক্টিং ফ্লাইটে যেতে হয় কিন্তু ফ্লাইট বিলম্বিত হওয়ার মত কারণ আপনার নিয়ন্ত্রণে না থাকার কারণে এটি মিস হয়; এক্ষেত্রে আপনার ইনস্যুরেন্স প্রোভাইডার নিশ্চিত করবেন যে আপনি যেন অন্য একটি ফ্লাইটে আপনার গন্তব্যে পৌঁছাতে পারেন.
  1. ইভ্যাকুয়েট করার মতো অবস্থা

কোনও রোগের সংক্রমণ বা আক্রমণের মতো ইমার্জেন্সি অবস্থা দেখা দিলে আপনাকে অবিলম্বে দেশ ছেড়ে যেতে হবে. এই ইভ্যাকুয়েশনের খরচ আপনার ইনস্যুরার বহন করবে.
  1. আংশিক বা স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে

দুর্ঘটনার কারণে আংশিক বা এমনকি স্থায়ী অক্ষমতা দেখা দিতে পারে. এই ক্ষেত্রে, আপনার ট্রাভেল ইনস্যুরেন্স কোম্পানি চিকিৎসার খরচ বহন করার এবং পলিসিতে উল্লিখিত নিয়ম ও শর্তাবলীর উপর ভিত্তি করে আপনাকে একটি ক্ষতিপূরণ পে করার প্রতিশ্রুতি দেয়.
  1. হাসপাতালে চিকিৎসার খরচ

যদি আপনি কোনও শেঞ্জেন দেশে যাওয়ার সময় অসুস্থ হন, তাহলে ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির শর্তানুসার চিকিৎসার খরচ কোম্পানি বহন করবে.
  1. লাগেজ হারিয়ে গেলে

আপনি ট্রিপে থাকাকালীন আপনার লাগেজ চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে. যদি আপনার সমস্ত প্রয়োজনীয় জিনিস আপনার ব্যাগের সাথেই হারিয়ে হারিয়ে যায়, তাহলে আপনাকে সেগুলি কিনতে হবে এবং এগুলি কিনতে যে খরচ হবে তা আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্রোভাইডার রিইম্বার্স করবে.
  1. মরদেহ দেশে ফেরত

ট্রিপে থাকাকালীন হঠাৎ কোনও ব্যক্তির মৃত্যু হলে তার মরদেহ অবশ্যই তার নিজ দেশে নিয়ে যেতে হবে. এক্ষেত্রে ইনস্যুরেন্স কোম্পানি পলিসির শর্তাবলী অনুযায়ী এটি দেশে নিয়ে যাওয়ার খরচ বহন করে.
  1. দুর্ঘটনার কারণে আঘাত বা মৃত্যু হলে

যদি কোনও দুর্ঘটনা ঘটে এবং আপনি যে কোনও ভাবে আহত হন বা আরও খারাপ কিছু ঘটে, যদি সেই ঘটনাটির ফলে আপনার মৃত্যু হয়, তাহলে পলিসিতে উল্লিখিত নিয়ম ও শর্তাবলীর উপর ভিত্তি করে আপনি বা আপনার পরিবার ক্ষতিপূরণ পাবে.
  1. খারাপ আবহাওয়ার কারণে ভ্রমণে বিলম্ব হলে

খারাপ আবহাওয়ার কারণে আপনার ট্রিপে বিলম্ব হতে পারে. তবে, আপনার ট্রাভেল ইনস্যুরেন্স কোম্পানি আপনার পাশেই আছে, কারণ তারা এই ধরনের পরিস্থিতিতে আপনাকে বুকিং করতে সাহায্য করবে. কেনা বাধ্যতামূলক হয়ে দাঁড়ায় ইউরোপের জন্য ট্রাভেল ইনস্যুরেন্স , বিশেষ করে যখন আপনি কোনও শেঞ্জেন দেশে যান. আপনার ট্রাভেল প্ল্যানের অধীনে কী কী কভার করা কবে তা অবশ্যই জেনে নিন, কারণ এটি আপনার ট্রিপে থাকাকালীন আপনাকে সাহায্য করবে. পরিশেষে, পলিসি কেনার আগে পলিসির ডকুমেন্ট মনোযোগ সহকারে পড়ার বিষয়টি অবশ্যই মনে রাখবেন.   *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়