ইংরেজি

Claim Assistance
Get In Touch
Schengen Travel Insurance
সেপ্টেম্বর 25, 2020

শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের ক্ষেত্রে একটি সম্পূর্ণ গাইড

সবসময়ের সবচেয়ে প্রিয় গন্তব্যের মধ্যে অন্যতম হওয়ার কারণে, ইউরোপ পর্যাপ্ত পরিমাণ যাত্রীদের হৃদয় জয় করেছে. এর ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে, ইউরোপে ভ্রমণ করার সময় শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের প্রয়োজন বাধ্যতামূলক হয়ে উঠেছে. শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স শুধুমাত্র 26 টিরও বেশি ইউরোপীয় দেশের তালিকা কভার করে না বরং প্রতিটি ইউরোপ ভ্রমণকারী প্রত্যেক যাত্রীর জন্য অনেক সুবিধাও প্রদান করে. আপনি যদি একা বা পরিবারের সঙ্গে ভ্রমণ করেন, তাহলে এই সম্পূর্ণ গাইডটি দেখুন, যা আপনাকে শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের গুরুত্ব আরও ভালোভাবে বুঝতে সাহায্য করবে: শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের অধীনে কোন দেশগুলি কভার করা হয়? যেহেতু ইউরোপীয় ইউনিয়ন দেশগুলি শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স বাধ্যতামূলক করেছে, তাই এর মধ্যে কভারেজের অধীনে 26 টি দেশ অন্তর্ভুক্ত রয়েছে. তাই যদি আপনি ইউরোপ ভিজিট করেন, তাহলে আপনার একটি শেঞ্জেন ইনস্যুরেন্স থাকা প্রয়োজন. এছাড়াও, যদি আপনি তালিকায় উল্লিখিত এই 26 টি দেশে ভ্রমণ করতে চান, তাহলে আপনার ভিসাও বৈধ হবে. সুতরাং, শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের অধীনে কভার করা দেশগুলির তালিকা দেখুন.
অস্ট্রিয়া জার্মানি মাল্টা স্পেন
বেলজিয়াম গ্রীস নেদারল্যাণ্ড সুইডেন
চেক রিপাবলিক হাঙ্গেরি নরওয়ে সুইজারল্যাণ্ড
ডেনমার্ক আইসল্যাণ্ড পোল্যাণ্ড -
এস্টোনিয়া ইতালি পর্তুগাল -
ফিনল্যাণ্ড লিথুয়ানিয়া স্লোভাকিয়া -
ফ্রান্স লুক্সেমবার্গ স্লোভেনিয়া -
  শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স বেছে নেওয়ার মূল সুবিধাগুলি কী কী? যখন আপনি একটি ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কেনেন, তখন এটি প্রয়োজনের সময় কাস্টোমারদের কভারেজ প্রদান করে. যদি আপনার ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান কেনা থাকে, তাহলে তা শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স পলিসিহোল্ডারদের অনেক সুবিধা প্রদান করে. শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স কেনার ক্ষেত্রে ইনস্যুরেন্স কোম্পানিগুলি প্রদান করা মূল সুবিধাগুলি এখানে দেওয়া হল.
  1. যাত্রা শুরু হওয়ার আগে 7 দিন পর্যন্ত পলিসির অটোমেটিক এক্সটেনশনের অনুমতি দেয়.
  2. কোনও চিকিৎসকের দ্বারা প্রেসক্রাইব করা অপ্রত্যাশিত সার্জারি, ডায়াগনস্টিক টেস্ট যেমন এক্স-রে, স্ক্যান এবং রক্তের স্যাম্পেল বা অন্য যে কোনও টেস্টের জন্য চিকিৎসা কভারেজ প্রদান করে.
  3. পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার, পার্সোনাল লায়াবিলিটি কভার, ব্যাগেজ বা পাসপোর্ট হারিয়ে যাওয়া, ট্রিপের বিলম্ব এবং আরও অনেক কিছুর জন্য প্রবিধান তৈরি করে.
  4. একটি মেডিকেল কভারের উপরে এবং ইমার্জেন্সি ডেন্টাল কভারের অনুমতি দেয়.
  5. আপনি বিদেশে থাকাকালীন কিছু ইনস্যুরেন্স কোম্পানি হোম ইনস্যুরেন্স কভার প্রদান করতে পারে.
শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য আবেদন করার প্রক্রিয়া কী? শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের জন্য আবেদন করার প্রক্রিয়াটি জটিল. অতএব, নীচে দেওয়া প্রক্রিয়াটি অনুসরণ করা গুরুত্বপূর্ণ. আপনি যখন কিনবেন ইউরোপের জন্য ট্রাভেল ইনস্যুরেন্স , তখন আপনার জেনে রাখা উচিত যে কখন ও কীভাবে আবেদন করবেন এবং তার জন্য কী কী প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে. সুতরাং, ঝামেলামুক্ত যাত্রার জন্য নীচে দেওয়া পদক্ষেপগুলি দেখুন:
  1. আবেদন করার জন্য সঠিক সময়:
যদি আপনার নির্বাচিত গন্তব্য শেঞ্জেন দেশের তালিকাভুক্ত হয়, তাহলে দূতাবাসে বা সেই নির্দিষ্ট দেশের কোনও কনসুলেটে সরাসরি আবেদন করুন. যদি আপনি একাধিক শেঞ্জেন দেশ পরিদর্শন করার পরিকল্পনা করেন, তাহলে একটি দূতাবাসে বা সেই নির্দিষ্ট দেশের কোনও দূতাবাসে ভিসার জন্য আবেদন করুন যা আপনার প্রধান গন্তব্য.
  1. ডকুমেন্টের প্রয়োজনীয়তা:
প্রাথমিক প্রবেশের জন্য, একটি পাসপোর্ট সহ একটি ভিসা সংগ্রহ করুন যা 3 মাস এবং তার বেশি সময়ের জন্য বৈধ. যদি আপনি শেঞ্জেন দেশগুলিতে 2 সপ্তাহের জন্য যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে অবশ্যই 5 মাসের বেশি সময়ের বৈধতা-যুক্ত পাসপোর্ট থাকতে হবে.
ব্যবসা ট্যুরিজম অফিশিয়াল প্রতিনিধি দল
● ইভেন্টে অংশগ্রহণ করার জন্য একটি ফার্ম থেকে একটি আমন্ত্রণ ● অন্যান্য ডকুমেন্টের মধ্যে উল্লিখিত ইভেন্টের অস্তিত্ব অন্তর্ভুক্ত থাকতে হবে ● যদি আপনি কারোর সাথে থাকেন, তাহলে হোস্ট বা লজিং-এর কোনও ডকুমেন্ট থেকে একটি আমন্ত্রণ ● পরিবহণের ক্ষেত্রে, আপনার প্রমাণ হিসাবে টিকিট প্রয়োজন ● আপনার প্রতিনিধিত্ব নিশ্চিত করা থার্ড পার্টির কাছ থেকে একটি চিঠি ● অফিশিয়াল আমন্ত্রণের কপি
  অন্তর্ভুক্ত:
  1. ট্রিপ বাতিল হলে বা কোনও বাধার মুখে পড়লে
  2. শেঞ্জেন দেশগুলিতে ভ্রমণের সময় চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থা
  3. ব্যক্তিগত জিনিসপত্র হারিয়ে গেলে
  4. বিমান বাতিলকরণ বা বিলম্ব
  5. বিমান হাইজ্যাক
বহির্ভূত:
  1. আগে থেকে বিদ্যমান চিকিৎসা অবস্থা যেমন অ্যাজমা এবং ডায়াবেটিস
  2. অ্যাডভেঞ্চার স্পোর্টস যেমন স্কিইং, স্কুবা ডাইভিং, প্যারাগ্লাইডিং এবং আরও অনেক কিছু
  3. যুদ্ধ বা সন্ত্রাসবাদের সাথে সম্পর্কিত উচ্চ-ঝুঁকিপূর্ণ দেশগুলিতে যাত্রা
  4. কোনও সতর্কবার্তা বা লক্ষণ ছাড়াই আগে থেকে বিদ্যমান শারীরিক অবস্থার জেরে অসুস্থ হয়ে পড়া
এখন আপনি জানেন যে শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্সের সাথে ইউরোপে আপনার পরিবারের যাত্রা কীভাবে সুরক্ষিত করবেন, তাহলে আপনি কীসের জন্য অপেক্ষা করছেন? যদিও একটি স্ট্যান্ডার্ড ট্রাভেল ইনস্যুরেন্স ইউরোপ ট্রিপে যথেষ্ট নয়, তবে শেঞ্জেন ট্রাভেল ইনস্যুরেন্স ইউরোপের ঝামেলামুক্ত অভিজ্ঞতার জন্য একটি আবশ্যক বিষয়. ফলে অবশ্যই বিভিন্ন ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানগুলি তুলনা করুন এবং তারপরে আপনার ও আপনার পরিবারের সদস্যদের জন্য মানানসই একটি নির্বাচন করুন. আপনার যাত্রা শুরু করার আগে আমাদের ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানের সাথে আপনাকে এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখার জন্য বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স ওয়েবসাইটটি ভিজিট করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 2.5 / 5 ভোটের সংখ্যা: 2

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • লেজিট গ্লোবাল ডকুমেন্টস - এপ্রিল 6, 2021 বিকাল 5:29 টা

    সুন্দর ব্লগ এবং এই তথ্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়