রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Travel Insurance for Canada: FAQs Answered
সেপ্টেম্বর 28, 2020

কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্সের বিষয়ে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (এফএকিউ)

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ হওয়ায়, কানাডায় দেখার মতো অনেক অসাধারণ জায়গা রয়েছে. আপনি ব্যবসা অথবা অবসর যাপন, যে কারণেই যান না কেন, এই গন্তব্যে যাওয়ার আগে আপনার পক্ষে উত্তেজনা নিয়ন্ত্রণ করা কঠিন. প্রবল আগ্রহের মধ্যেও বেশিরভাগ মানুষ কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স এর সুবিধাগুলিকে গুরুত্ব দেন না. এই দেশের ব্যস্ত সড়ক এবং মনোমুগ্ধকর আলোতে হারিয়ে যাওয়ার আগে, কানাডিয়ান ট্রাভেল ইনস্যুরেন্স নেওয়ার বিষয়ে এই সমস্ত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী দেখে নিন: কানাডা ভিজিট করার আগে কোন গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করতে হবে? যখন এটি কোনও বিজনেস ট্রিপ হবে, তখন আপনি কিছু নির্দিষ্ট বিষয়ের প্রতি গুরুত্ব দিন বা না দিন, আপনার কাছে গন্তব্যে পৌঁছানো ছাড়া আর কোনও উপর থাকবে না. কিন্তু, আপনি যখন আপনার স্বামী/স্ত্রীর সাথে অথবা আপনার পরিবারের সাথে ঘুরতে যাওয়ার প্ল্যান করবেন, তখন বিদেশে একটি সফল ট্রিপের জন্য আপনাকে নির্দিষ্ট কিছু বিষয় বিবেচনা করতে হবে. কানাডা ভিজিট করার আগে আপনার যে বিষয়গুলি বিবেচনা করা উচিত তার মধ্যে থেকে কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে এখানে আলোচনা করা হল:
  1. জলবায়ু
আপনি যখন কানাডায় থাকবেন, তখন সূর্য এবং তুষার সমানভাবে দেখার জন্য প্রস্তুত থাকুন. আপনি যদি অন্টারিওর দক্ষিণ অংশে থাকার প্ল্যান করেন তাহলে আপনি হিম-শীতল শীতকাল এবং গরম গ্রীষ্মকাল উপভোগ করতে পারবেন. তবে, কোনও উষ্ণ অঞ্চল থেকে আগত প্রত্যেক ব্যক্তিকেই কানাডার অত্যধিক শীতল শীতকাল নিয়ে সতর্ক থাকা উচিত.
  1. বৈচিত্র্য
যেহেতু কানাডা সব ধরনের সংস্কৃতির লোকেদের জন্য উন্মুক্ত, তাই হাজার হাজার প্রবাসী সর্বকালের এই জনপ্রিয় গন্তব্যে যাওয়ার জন্য তাদের পথ তৈরি করে নিচ্ছেন. এই দেশে আপনি ভিন্ন ভিন্ন ধর্ম, ব্যাকগ্রাউন্ড, সংস্কৃতি এবং অগণিত ভাষার বিপুল সংখ্যক লোক দেখতে পাবেন. তাই, যে কেউ এখানে নিরাপদে তাদের ধর্ম পালন করতে পারেন এবং শান্তিপূর্ণভাবে তাদের জীবনযাপন করতে পারে.
  1. টিপিং বা টিপস দেওয়া
যদিও বেশিরভাগ মানুষ এমন জায়গা থেকে এসেছে যেখানে টিপ দেওয়া তাদের সংস্কৃতির কোনও অংশ নয়, কিন্তু কানাডার জনগণ টিপ দেওয়ার সংস্কৃতিকে খোলা হৃদয়ে স্বাগত জানায়. কানাডায় বেশিরভাগ মানুষ তাদেরকে দেওয়া টিপসের উপর ভিত্তি করে তাদের জীবিকা নির্বাহ করেন. কানাডায় দেখার মতো সবচেয়ে জনপ্রিয় স্থানগুলি কী কী? আপনি যদি এর সিটি লাইটের মধ্যে বিভিন্ন ধরনের গাছপালা এবং জীবজন্তু দেখতে চান বা পায়ে হেঁটে চলার মতো দীর্ঘ পথ পাড়ি দিতে চান তাহলে কানাডায় আপনি এর সবকিছুই পাবেন. যদি আপনি সর্বকালের সবচেয়ে আকর্ষণীয় ট্যুরিস্ট স্পট সম্পর্কে জানতে চান তাহলে নীচে দেওয়া স্থানের তালিকাটি দেখুন:
  1. টরন্টো
কানাডার সর্বকালের সবচেয়ে প্রত্যাশিত গন্তব্যগুলির মধ্যে একটি হল টরন্টো. মানুষের কোলাহল এবং লক্ষাধিক আলোর মেলা, এই মেট্রোপলিটান শহরে থাকা আকাশচুম্বী ভবনগুলি আপনাকে আকাশ ছোঁয়ার অনুভূতি দেবে.
  1. ভ্যানকুভার
ভ্যানকুভার অন-স্ক্রিন ফিল্মিংয়ের জন্য জনপ্রিয় হওয়ার সাথে সাথে মিউজিক, আর্টস এবং থিয়েটারের জন্য একটি স্বর্গ. উপরন্তু, এর নান্দনিক সৌন্দর্য এই স্থানটি ছেড়ে যাওয়া অসম্ভব করে তোলে.
  1. মন্ট্রিল
কানাডার সবচেয়ে প্রাণবন্ত শহর হল মন্ট্রিল. সারা বছর একাধিক ইভেন্ট এবং উৎসব অনুষ্ঠিত হওয়ার কারণে কানাডার এই শহরটিতে বেশিরভাগ টুরিস্ট ভিড় করেন.
  1. নায়াগ্রা ফলস
বিশালাকার নায়াগ্রা ফলস এর অত্যন্ত বিস্ময়কর দৃশ্যের জন্য জনপ্রিয়তা লাভ করেছে. এই বিখ্যাত ওয়াটারফলটি রেইনবো ব্রিজের সাহায্যে কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রকে সংযুক্ত করেছে. অতএব, আপনি যাতে কোনওভাবেই নায়াগ্রা ফলস দেখতে ভুলে না যান সেদিকে খেয়াল রাখুন. আমার কখন ট্রাভেল ইনস্যুরেন্স নেওয়া উচিত? আপনি একটি ফ্যামিলি ট্রাভেল ইনস্যুরেন্স অথবা ইন্ডিভিজুয়াল ট্রাভেল ইনস্যুরেন্স যা-ই নিতে চান না কেন ট্রিপের জন্য রওয়ানা দেওয়ার আগে এটি কেনা গুরুত্বপূর্ণ. আপনি ট্রিপ বাতিলকরণ বা ইন্টারাপশন যে ইনস্যুরেন্সই বেছে নেন না কেন, একটি ট্রাভেল পলিসি প্রত্যেক কাস্টোমারকেই কোনও না কোনওভাবে সুবিধা দেয়. এছাড়াও, যে সমস্ত সমস্যা হতে পারে সে সমস্ত বিষয়ে আপনার ঘুরতে যাওয়ার 6 মাস আগে পলিসি কেনার সময়ই বিবেচনা করতে হবে. আমার কেন কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স প্রয়োজন? ভ্রমণ করা একটি অসাধারণ অভিজ্ঞতা হলেও আপনি যখন বিদেশের মাটিতে ভ্রমণ করবেন তখন অনিশ্চয়তা সাধারণত একটু বেশিই থাকে. লাগেজ বা জিনিসপত্র হারিয়ে যাওয়া, ফ্লাইটে চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থা ইত্যাদির মতো কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে. এই অঘোষিত জরুরী অবস্থাগুলি আপনার অত্যধিক আর্থিক ক্ষতি করতে পারে. কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি কীভাবে আপনার কানাডা থাকার সময়টুকু নিরাপদ করতে পারে তার কয়েকটি কারণ এখানে দেওয়া হল:
  1. কোনও ব্যক্তির হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে এটি এর পলিসিহোল্ডারদের ডেইলি ক্যাশ অ্যালাওয়েন্স প্রদান করে.
  2. কিছু নির্দিষ্ট ইনস্যুরেন্স কোম্পানি ইমার্জেন্সি হোটেল এক্সটেনশনের সুবিধা দিতে পারে.
  3. আপনার পকেট থেকে যেন একটি পয়সাও খরচ না হয় তা নিশ্চিত করার জন্য ট্রাভেল পলিসিগুলি হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে ক্যাশলেস সুবিধা অফার করে.
  4. এটি ট্রাভেলারদেরকে তাদের ট্রিপ বাতিল হলে বা ফ্লাইটে বিলম্ব হলে ক্ষতিপূরণ প্রদান করে.
  5. চুরি বা ডাকাতির মতো অনিবার্য ঘটনার ক্ষেত্রে পলিসিহোল্ডারকে কভার করার জন্য ইনস্যুরেন্স কোম্পানিগুলি তাদের পলিসিহোল্ডারদের আগে থেকেই ইমার্জেন্সি ক্যাশ প্রদান করে.
কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্সের অধীনে কী কী কভার করা হয়? সাধারণত, ট্রাভেল ইনস্যুরেন্স পলিসির আওতাভুক্ত বিষয়গুলি ইনস্যুরেন্স কোম্পানির উপর নির্ভর করে. তাদের নিয়ম এবং আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে এই আওতাভুক্ত বিষয়গুলি আপনার ট্রাভেল পলিসির ভ্যালু বৃদ্ধি করে. যে কোনও পলিসি নির্বাচন করার আগে নিয়ম ও শর্তাবলী মনোযোগ সহকারে পড়ুন. একই সাথে, কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্সের অধীনে উল্লেখিত এই আওতাভুক্ত বিষয়গুলি দেখুন:
  1. আপনার চিকিৎসার পরে আপনার বাড়িতে পৌঁছানোর জন্য ভ্রমণ খরচ
  2. চিকিৎসা ভাতা
  3. লাগেজ হারিয়ে যাওয়া এবং যে কোনও পার্সোনাল জিনিসপত্রের চুরি
  4. ট্রাভেল বা ফ্লাইটের দুর্ঘটনা
  5. ট্রিপ বাতিলকরণ বা ইন্টারাপশান
পলিসি কীভাবে নির্বাচন করবেন সে সম্পর্কে আপনি সবকিছু জানেন কানাডার জন্য ট্রাভেল ইনস্যুরেন্স তাহলে আর কীসের জন্য অপেক্ষা করছেন?? বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে আমরা আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে ট্রাভেল প্ল্যান প্রদান করি যা প্ল্যান নেয়ার সময়ই কাস্টমাইজ করা যাবে. যেহেতু আমরা জানি যে ট্রাভেলের সময় কেমন খরচ হয়, তাই আমাদের প্ল্যানগুলি হল আপনার ট্রাভেল করার সময়ে নেওয়ার জন্য সবচেয়ে সাশ্রয়ী বিকল্প.  

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়