রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Eco Friendly Diwali Celebration
নভেম্বর 23, 2021

দীপাবলি উদযাপন: এই বছর কীভাবে একটি পরিবেশ বান্ধব দীপাবলি উদযাপন করবেন?

দীপাবলি একটি উৎসব যা একসাথে উদযাপন করা হয়. তবে, এই ভালো জিনিসগুলির পাশাপাশি কয়েকটি এমন বিষয় আছে যা খুব একটা ভালো নয় যেমন বায়ু দূষণ, শব্দ দূষণ এবং সম্পদের অপচয় যা প্রকৃতির ক্ষতি করতে পারে. এই বছর, আসুন আমাদের পৃথিবী মা কে বাঁচাতে আমরা কিছু প্রতিশ্রুতি নিই! এখানে পরিবেশকে দূষিত না করে সেই একই উদ্দীপনার সাথে দীপাবলি উদযাপনের 06টি উপায় বলা হল.

1. আপনার বাড়িকে সুন্দরভাবে সাজানোর জন্য এই সুন্দর প্রদীপগুলি ব্যবহার করুন

বিদ্যুৎ হল একটি ব্যয়বহুল পণ্য এবং বিল আপনার পকেটে খালি করে দিতে পারে. পরিবর্তে প্রদীপ দিয়ে আপনার বাড়িকে আলোকিত করার চেষ্টা করুন. ট্র্যাডিশানাল হন এবং অরগ্যানিক হন, এটি দীপাবলির উদ্দীপনা এবং এর উপর যাদের জীবিকা নির্ভর করে তাদেরও সাহায্য করবে.

2. হাতে তৈরি কিছু উপহার দিন

প্লাস্টিক থেকে তৈরি ইলেকট্রনিক্স এবং উপহার একটি নির্দিষ্ট সময়ের পরে বর্জ্যে পরিণত হয়. আপনি কেন কাপড় বা পাটের মতো প্রাকৃতিক উপকরণ থেকে তৈরি পার্সোনালাইজ করা উপহার বেছে নিচ্ছেন না?? বিশেষ করে আপনার প্রিয়জনদের জন্য আপনার দ্বারা তৈরি উপহারগুলি অপরিবর্তনীয়. এই অসাধারণ প্রতিক্রিয়ার জন্য ইতিমধ্যে উত্তেজিত?? এখনই শুরু করুন!

3. খবরের কাগজ দিয়ে উপহারগুলি র‍্যাপ করুন

ওই চকচকে প্লাস্টিকগুলির পরিবর্তে যা পুনর্ব্যবহার করা যায় না, আপনি আপনার ঘনিষ্ঠ মানুষদের যে উপহার দেওয়ার পরিকল্পনা করেছিলেন তা খবরের কাগজ দিয়ে র‍্যাপ করুন. আপনি সন্তানদের জন্য খবরের কাগজের কমিক স্ট্রিপ বিভাগটি ব্যবহার করতে পারেন. আপনার ঘনিষ্ঠদের কাছে ট্রেন্ড সেটার হয়ে উঠুন এবং খবরের কাগজ দিয়ে উপহারগুলি র‍্যাপ করতে আপনার ক্রিয়েটিভিটি ব্যবহার করুন!

4. প্রাকৃতিক উপাদানের সাথে আপনার রঙ্গোলি তৈরি করুন

এই রাসায়নিক রঙ্গোলির রঙগুলির পরিবর্তে, প্রাকৃতিক জিনিস ব্যবহার করুন এবং আপনার রঙ্গোলি তৈরি করার জন্য গোলাপ, গাঁদা, চন্দ্রমল্লিকা ফুল এবং পাতা ব্যবহার করুন. আপনি রঙের জন্য হলুদ, কুমকুম এবং কফি পাউডারও ব্যবহার করতে পারেন. এই জিনিসগুলি শুধুমাত্র পরিবেশ বান্ধব নয়, বরং পরের দিনে আপনার কম্পোস্ট বিনে সহজেই ফেলা যেতে পারে.

5. আপনার পুরানো জিনিস দান করুন

আপনার আলমারি পরিস্কার করার সময় আপনার জিনিসগুলি বাতিল করার পরিবর্তে, সেগুলি গরীব মানুষদের দান করুন. এইভাবে জিনিসটি পুনরায় ব্যবহার হবে এবং অপচয় কম হবে. আপনি তাদের কিছু বাজিও দিতে পারেন. এই ব্যবহার নিশ্চিতভাবে প্রশংসিত হবে এবং তাদের মুখে হাসি আনবে!

6. পরিবেশ-বান্ধব বাজি নির্বাচন করুন

যদিও বাজি ফাটানো সম্পূর্ণরূপে এড়িয়ে যাওয়া উচিত, তবে বাচ্চাদের বোঝানো কঠিন হয়ে যায়. এই ধরনের পরিস্থিতিতে সবচেয়ে ভাল কাজ হল পরিবেশ বান্ধব বাজি কেনা. এগুলি পুনর্ব্যবহারযোগ্য কাগজ দিয়ে তৈরি করা হয় এবং কম দূষণ করে.

আপনার প্রিয়জনদের সুরক্ষিত করুন আমাদের হেলথ ইনস্যুরেন্স প্ল্যান অথবা আপনার গাড়িকে কভার করুন কার ইনস্যুরেন্স /বাইক ইনস্যুরেন্স পলিসি এই পবিত্র অনুষ্ঠানে বাজাজ অ্যালিয়ান্সের ইনস্যুরেন্স পলিসির সাথে

 

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.9 / 5 ভোটের সংখ্যা: 21

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • মিলিন্দ কালে - অক্টোবর 26, 2018 মধ্যরত্রি 12:33 তে

    এই সুন্দর আর্টিকেলের জন্য ধন্যবাদ 🙂

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়