রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
The History of Christmas Trees
নভেম্বর 22, 2021

ক্রিসমাস ট্রি-র গুরুত্ব কী?

বছরের সেই সময় আবার চলে এসেছে! আপনি নিশ্চয়ই ভাবছেন, কোন সময়?? ঠান্ডা সাদা তুষারের মরসুমে এই সময়ে উপহার, আনন্দ এবং ভালোবাসার আদানপ্রদান করা হয়. এখনও বুঝতে পারছেন না কীসের কথা বলছি. আমরা আপনাকে আরও একটি হিন্ট দিচ্ছি. এবার কী বুঝতে পারছেন?? আমরা নিশ্চিত যে, আপনি ঠিক বুঝেছেন. আমরা ক্রিসমাসের সময় সম্পর্কে কথা বলছি! এই উৎসবের প্রতিনিধিত্ব করার জন্য সুন্দর দেখতে ক্রিসমাস ট্রি হল সবচেয়ে প্রিয় আর জনপ্রিয় চিহ্নগুলির মধ্যে অন্যতম. এবং আমরা আপনাকে জানাতে চাই, এই সুন্দর ঐতিহ্যের গুরুত্ব কী.

ক্রিসমাস ট্রি-র গুরুত্ব

অনন্ত জীবনের চিহ্ন

ক্রিসমাস ট্রি-কে অনন্ত জীবনের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়. মনে করা হয় যে, প্রথমে জার্মানিতে ক্রিসমাস ট্রি সাজানোর ঐতিহ্য শুরু হয়েছিল, পরে 1830 সালে ইউকে-তে এর প্রচলন হয়. কিংবদন্তী অনুযায়ী, শীতের মরসুমে যীশুখ্রিস্টের জন্মের পরে, কিছু গাছ তাদের গা থেকে বরফ ঝেড়ে ফেলেছিল এবং এই ঘটনা উদযাপন করতে সবুজ রূপ ধারণ করেছিল. এই কারণে, ক্রিসমাস ট্রি স্থায়িত্ব আর অমরত্বের প্রতিনিধিত্ব করে.

পজিটিভিটির প্রতিনিধিত্ব করে

প্রচলিত বিশ্বাস অনুযায়ী, নিষ্প্রাণ, রঙহীন ও শুষ্ক শীতের মরসুমকে শুধুমাত্র ক্রিসমাস ট্রি আনন্দ, পজিটিভিটি এবং ইতিবাচক মনোভাবে ভরপুর করে তোলে. ক্রিসমাস ট্রি যে পজিটিভিটি বহন করে তার মধ্যে রয়েছে কঠোর আবহাওয়ার মুখে পড়লেও হতোদ্যম না হওয়া এবং সবুজ রঙ ধরে রাখার শক্তি. এছাড়াও, এই সবুজ গাছ থেকে উদ্ভূত মিষ্টি সুগন্ধ আপনাকে দৈনন্দিন স্ট্রেস থেকে মুক্তি আর আরাম দেয়.

সুন্দর সাজসজ্জা

প্রথম দিকে, জিঞ্জারব্রেড এবং আপেলের মতো খাবার ব্যবহার করে ক্রিসমাস ট্রি সাজানো হতো. কিন্তু এখন ঐতিহ্য বদলেছে এবং এখন এই গাছ সাজানো হয় ইলেকট্রিক ক্রিসমাস লাইট, ক্যান্ডি, টিনসেল, বাবল্, চকচকে স্টার, বিভিন্ন রঙের কাগজের কাট-আউট, গোল্ড ফয়েল, সিলভার তার, ছোট পুতুল যেমন স্যান্টা ক্লজ পাপেট, কৃত্রিম স্নোফ্লেক্স এবং ক্রিসমাস বেল দিয়ে.

উপহার রাখার জায়গা

মনে করা হয়, স্যান্টা ক্লজ ক্রিসমাস ইভ বা ক্রিসমাসের আগের রাতে বাচ্চাদের জন্য উপহার নিয়ে আসেন এবং ক্রিসমাস ট্রি-র নীচে সেই উপহার রেখে দেন. এই পরম্পরাকে আরও আনন্দদায়ক করে তোলার জন্য, লোকজন বড় বড় গাছ নিয়ে আসেন আর সেগুলি সুন্দর ভাবে সাজিয়ে তোলেন যাতে স্যান্টা ক্লজ তা দেখে অবাক হয়ে যান. ক্রিসমাস ট্রি-কে ঘিরে সকলে সমবেত হন এবং নিজেদের উপহার খুলে দেখেন. এই সব উৎসবের আয়োজন আপনাকে একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত আনন্দ প্রদান করে, তবে, আপনি কী উপহার পেলেন সেটাই হল সারপ্রাইজ এবং আনন্দের সবচেয়ে বড় উপাদান. এই উৎসবের মরসুমে, আপনার প্রিয়জনদের এমন কিছু উপহার দিন যাতে আপনি তাঁদের স্মৃতিতে সারাজীবনের জন্য থেকে যাবেন.

মূল বিষয়

এই ক্রিসমাসে, ক্রিসমাস ট্রি-র নীচে আপনার রাখা উপহারটি হোক সবচেয়ে স্পেশ্যাল - এমন উপহার যার মধ্যে থাকবে অনন্য আবেগ. এই উৎসবের মরসুমে আপনার প্রিয়জনদের কিছু অনন্য উপহার দিন - #GiftABetterEmotion. প্রিয়জনদের প্রতি আপনার ভালোবাসা এবং যত্ন প্রকাশ করার জন্য কিছু নিরাপত্তা উপহার দিন, এর চেয়ে বেশি ভালো আর কিছু হতে পারে কি?? আমাদের ওয়েবসাইট - https://apps.bajajallianz.com/gift-an-insurance/index.html পরিদর্শন করুন এবং আপনার প্রিয়জনদের উপহার দিন জেনারেল ইনস্যুরেন্স এমন পলিসি যা জরুরি অবস্থার সময় তাঁদের আর্থিক সমস্যা লাঘব করতে পারে. এখানে আপনাদের সবাইকে জানাই মেরি ক্রিসমাস-এর শুভেচ্ছা!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • ড্যানিশ হুসেন - 9ই জানুয়ারি, 2019 দুপুর 2:30 টায়

    মেরি ক্রিসমাস

  • মার্ক ট্রেলার - 24 শে ডিসেম্বর, 2018 রাত 9:37 টায়

    আর্টিকেল শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ. ক্রিসমাস ট্রি-র মহত্ব খুবই গুরুত্বপূর্ণ. আপনার মতামত পড়ে খুবই আনন্দিত!

  • সামান্থা পল - 23 শে ডিসেম্বর, 2018 সকাল 10:50 টায়

    মেরি ক্রিসমাস!!

    আমি এটি আমার মেয়েকে পড়ে শোনাব. ক্রিসমাস ট্রি-র গুরুত্ব সম্পর্কে জেনে সে খুবই আনন্দিত হবে.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়