রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Easy work visa options for Indians in top countries
মার্চ 18, 2023

ভারতীয়দের জন্য সহজে ওয়ার্ক ভিসার বিকল্প অফার করা দেশগুলির তালিকা

অনেক ভারতীয়দের জন্য বিদেশে কাজ করার স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে. বিশ্বায়নের উন্নয়ন এবং দক্ষ কর্মীদের চাহিদা বৃদ্ধির সাথে সাথে অনেক দেশ বিভিন্ন ওয়ার্ক ভিসা প্রোগ্রামের মাধ্যমে ভারতীয় কর্মীদের জন্য তাদের দরজা খুলে দিয়েছে. এই আর্টিকেলে আমরা ভারতীয়দের ওয়ার্ক ভিসা প্রদানকারী কিছু শীর্ষ দেশ সম্পর্কে আলোচনা করব.

কাজের জন্য ভারতীয়দের বিদেশে যাওয়ার কারণ

ভারতীয়রা কাজের জন্য কেন বিদেশে যেতে চান তার কিছু কারণ নীচে আলোচনা করা হল:
  1. মানসম্মত জীবনযাত্রা

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এবং জল সরবরাহের মতো উন্নততর সুযোগ-সুবিধার উপলব্ধতা, স্বাস্থ্যসেবা সুবিধায় সহজ অ্যাক্সেস এবং খরচের পার্থক্য বিদেশকে আরও আকর্ষণীয় করে তোলে.
  1. পারিশ্রমিকের পার্থক্য

ভারতের কোম্পানিগুলি এবং অন্যান্য দেশের কোম্পানিগুলির অফার করা পারিশ্রমিকের মধ্যে বিশাল ব্যবধান রয়েছে. অন্য দেশে আরও বেশি আয় করার সুযোগ থাকায় অনেক ভারতীয়রা অন্যান্য দেশে চাকরির জন্য আবেদন করতে উৎসাহিত হয়.
  1. আরও বেশি সুযোগ-সুবিধা

ভারতের তুলনায়, অনেক কর্মজীবী ব্যক্তিরাই বিশেষ করে যারা ইঞ্জিনিয়ারিং সেক্টরে কাজ করেন তারা দীর্ঘ প্রতীক্ষা ছাড়াই দ্রুত সুযোগ পান. এটি বিদেশে কাজ করার সময় তাদের জন্য চাকরি পরিবর্তন করার বিষয়টিকে সহজ করে তোলে.

ওয়ার্ক ভিসা অফার করা দেশগুলির তালিকা

নিম্নলিখিত দেশগুলি ভারতীয়দের দ্রুত ওয়ার্ক ভিসা অফার করে থাকে:
  1. মার্কিন যুক্তরাষ্ট্র

বিদেশে কর্মসংস্থান খুঁজছেন এমন ভারতীয় কর্মীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র হল শীর্ষস্থানীয় গন্তব্যগুলির মধ্যে একটি. এই দেশটি অন্যান্য ভিসা ছাড়াও বিভিন্ন ওয়ার্ক ভিসা যেমন H-1B, এল-1, এবং ও-1 ভিসার বিকল্প অফার করে. এই ভিসাগুলি সেই সকল ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের দক্ষতা বা প্রতিভার চাহিদা মার্কিন যুক্তরাষ্ট্রের জব মার্কেটে রয়েছে. এই ভিসাগুলি পাওয়ার ক্ষেত্রে ভারতীয় আইটি, ইঞ্জিনিয়ারিং এবং স্বাস্থ্যসেবার মতো কর্মীরা বিশেষভাবে সফল হয়েছেন. টিপস: ইউএসএ নির্বাচন করার সময় ট্রাভেল ইনস্যুরেন্স, কেনার কথাটি মনে রাখবেন কারণ এখানে চিকিৎসার খরচ অত্যন্ত ব্যয়বহুল. পলিসিটি চিকিৎসার খরচ কভার করে. *
  1. ইউনাইটেড কিংডম

এই স্থানটি ভারতীয় কর্মীদের জন্য আরও একটি জনপ্রিয় গন্তব্য. এই দেশটি বিভিন্ন ওয়ার্ক ভিসা অফার করে, যেমন টিয়ার 2 জেনারেল ভিসা, এটি সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের কাছে ইউকে-এর নিয়োগকর্তার কাছ থেকে প্রাপ্ত চাকরির অফার রয়েছে. এছাড়াও, ব্যবসা শুরু করতে ইচ্ছুক এমন উদ্যোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মার্কিন যুক্তরাজ্য একটি টিয়ার 1 ভিসা অফার করে.
  1. কানাডা

সাম্প্রতিক বছরগুলিতে ভারতীয় কর্মীদের জন্য কানাডা একটি শীর্ষ গন্তব্যে পরিণত হয়েছে. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে, যেমন ফেডারেল স্কিলড ওয়ার্কার প্রোগ্রাম, যা সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা কানাডায় স্থায়ীভাবে ইমিগ্রেট করতে চান. এছাড়াও, কানাডা টেম্পোরারি ফরেন ওয়ার্কার প্রোগ্রামও অফার করে, যা সেই সকল নিয়োগকর্তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা অস্থায়ী ভিত্তিতে বিদেশী কর্মীদের নিয়োগ করতে চান.
  1. অস্ট্রেলিয়া

বিদেশে কর্মসংস্থান খুঁজছেন এমন ভারতীয় কর্মীদের জন্য অস্ট্রেলিয়া হল আরও একটি জনপ্রিয় গন্তব্য. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে, যেমন স্কিলড ইনডিপেনডেন্ট ভিসা, এই ভিসাটি সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে ইমিগ্রেট করতে চান. এছাড়াও, অস্ট্রেলিয়া টেম্পোরারি স্কিল শর্টেজ ভিসা অফার করে যা সেই সকল নিয়োগকর্তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা অস্থায়ীভাবে বিদেশী কর্মীদের নিয়োগ দিতে চান.
  1. জার্মানি

সাম্প্রতিক বছরগুলিতে ভারতীয় কর্মীদের জন্য জার্মানি শীর্ষ গন্তব্যে পরিণত হয়েছে. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে, যেমন ইউ ব্লু কার্ড, যা সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা জার্মানিতে কাজ করতে চান. এছাড়াও, জার্মানি, জার্মানিতে চাকরি খুঁজছেন এমন ব্যক্তিদের জন্য ডিজাইন করা জব সিকার ভিসা অফার করে. -এর সাহায্যে আপনি আপনার জার্মানি ভ্রমণ সুরক্ষিত করতে পারেন ইন্টারন্যাশনাল ট্রাভেল ইনস্যুরেন্স. এর সুবিধাগুলির সাথে জার্মানিতে আপনার নতুন ভবিষ্যত সঠিকভাবে শুরু হবে. *
  1. উইনাইটেড আরব এমিরেটস

এটি হল বিদেশে কর্মসংস্থান খুঁজছেন এমন ভারতীয় কর্মীদের জন্য আরেকটি জনপ্রিয় গন্তব্য. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে থাকে, যেমন এমপ্লয়মেন্ট ভিসা, যা ইউএই-এর যেকোনও নিয়োগকর্তার কাছ থেকে চাকরির অফার প্রাপ্তদের জন্য ডিজাইন করা হয়েছে. এছাড়াও, ইউএই ইনভেস্টর ভিসাও অফার করে যা সেই দেশের ব্যবসাতে বিনিয়োগ করতে আগ্রহী ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে.
  1. সিঙ্গাপুর

সাম্প্রতিক বছরগুলিতে ভারতীয় কর্মীদের জন্য এই দেশটি শীর্ষ গন্তব্যে পরিণত হয়েছে. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে, যেমন এমপ্লয়মেন্ট পাস, যা সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা সিঙ্গাপুরে কাজ করতে চান. এছাড়াও, সিঙ্গাপুর এন্ট্রিপাস অফার করে থাকে, যা এই দেশে ব্যবসা শুরু করতে আগ্রহী উদ্যোক্তাদের জন্য ডিজাইন করা হয়েছে.
  1. নিউজিল্যাণ্ড

বিদেশে কর্মসংস্থান খুঁজছেন এমন ভারতীয় কর্মীদের জন্য আরও একটি জনপ্রিয় গন্তব্য হল নিউজিল্যান্ড. এই দেশটি বিভিন্ন ধরনের ওয়ার্ক ভিসা অফার করে, যেমন স্কিলড মাইগ্র্যান্ট ভিসা, যা সেই সকল দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে যারা নিউজিল্যান্ডে স্থায়ীভাবে ইমিগ্রেট করতে চান. এছাড়াও, নিউজিল্যান্ড এসেনশিয়াল স্কিল ভিসা অফার করে, যা সেই সকল নিয়োগকর্তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা অস্থায়ীভাবে বিদেশী কর্মীদের নিয়োগ দিতে চান. আপনার জন্য এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই দেশগুলি ওয়ার্ক ভিসা অফার করে এবং এগুলি ভিসা ফ্রি দেশ, থেকে আলাদা, অর্থাৎ, যে দেশগুলিতে ভিসার প্রয়োজন হয় না, ফলে সে দেশগুলিতে কোনও ঝামেলা ছাড়াই আপনার যাওয়া সহজ হয়ে যায়.

উপসংহার

আপনি যদি অন্য কোনও দেশে একটি নতুন জীবন শুরু করতে চান, তাহলে এই দেশগুলি আপনি বিবেচনা করতে পারেন. এই ট্রাভেল ইনস্যুরেন্স কভারেজ এর সুবিধাগুলি সম্পর্কেও মনে রাখা গুরুত্বপূর্ণ যা আপনাকে ব্যাপকভাবে উপকৃত করতে পারে এবং আপনাকে মানসিক শান্তি দিতে পারে. * নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়