রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Mandatory Travel Insurance
জুন 3, 2021

এই দেশগুলিতে ভ্রমণ করার সময় আপনার ট্রাভেল ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক

ট্রাভেল প্ল্যান করার সময় লোকজন অধিকাংশ ক্ষেত্রেই ট্রাভেল ইনস্যুরেন্স কেনার বিষয়টি এড়িয়ে যান. কিন্তু তাঁরা অনুমান করতে পারেন না যে এই গুরুত্বপূর্ণ জিনিসটি সাথে না থাকার ফল কতটা ভয়াবহ হতে পারে, কারণ একটি অজানা দেশে বেড়াতে গিয়ে কোনও সমস্যার মুখে পড়লে এটি তাঁদের বাঁচাতে পারে. আরও ভালো বুঝে নিন ট্রাভেল ইনস্যুরেন্স কী এবং ভ্রমণের সময় যদি আপনি কোনও মেডিকেল ইমার্জেন্সি, ইভ্যাকুয়েশন, লাগেজ এবং/অথবা পাসপোর্টের ক্ষতি/লোকসান, ফ্লাইটে বিলম্ব এবং একই ধরনের গুরুত্বপূর্ণ পরিস্থিতির সম্মুখীন হন তাহলে ট্রাভেল ইনস্যুরেন্স কীভাবে উপযোগী হতে পারে. একটি পর্যাপ্ত ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান এই ধরনের ঘটনার ফলে উদ্ভূত খরচের মোকাবিলা করার ক্ষেত্রে সাহায্য করতে পারে এবং জরুরি অবস্থার ক্ষেত্রে 24 * 7 কলের সুবিধা সহায়তা প্রদান করতে পারে. যদিও অনেক মানুষ এখনও বিবেচনামূলক বিকল্প হিসাবে ট্রাভেল ইনস্যুরেন্স নিয়ে ভাবেন, তবে অনেক দেশই এটি কেনা বাধ্যতামূলক করেছে ট্রাভেল ইনস্যুরেন্স যখন আপনি ঘুরতে যাচ্ছেন. সেই দেশে পৌঁছানোর আগে বা আসার পরেও ট্রাভেল ইনস্যুরেন্স পাওয়ার বিকল্প রয়েছে. দুটি বিকল্প সম্ভব হলেও, পূর্ববর্তী বিকল্পের ক্ষেত্রে সাশ্রয়ী প্রিমিয়ামের সুবিধা রয়েছে. এখানে ভ্রমণের জন্য ট্রাভেল ইনস্যুরেন্স বাধ্যতামূলক করা দেশগুলির তালিকা দেওয়া হল:

ইউএসএ

আমেরিকা হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটক ক্ষেত্রগুলির মধ্যে অন্যতম. গ্র্যান্ড ক্যানিয়ন, ইয়েলোস্টোন ন্যাশনাল পার্ক, মাউই বীচ, ইয়োসেমিটি ন্যাশনাল পার্ক, লেক টাহো, গ্লেসিয়ার ন্যাশনাল পার্ক, দ্য হোয়াইট হাউস, স্যানিবেল আইল্যান্ড, স্ট্যাচু অফ লিবার্টি হল ইউএসএ-র দ্রষ্টব্য স্থানগুলির মধ্যে অন্যতম. মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা পলিসি-তে পর্যটকদের কাছে বাধ্যতামূলক ভাবে থাকতে হবে একটি বৈধ ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি যখন তাঁরা ইউএসএ বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন.

ইউএই

ইউএই হল 7টি আমিরশাহী বা এমিরেটস দ্বারা গঠিত একটি যুক্তরাষ্ট্র, যার রাজধানী আবু ধাবি. বুর্জ খলিফা, ডেজার্ট সাফারি, দুবাই ক্রিক, ওয়াইল্ড ওয়াদি ওয়াটারপার্ক, ফেরারি ওয়ার্ল্ড, দুবাই অ্যাকুয়ারিয়াম এবং আন্ডারওয়াটার জু হল ইউএই-এর কিছু আকর্ষণীয় পর্যটন কেন্দ্র. যদি আপনি ইউএই-তে এই অসাধারণ জায়গাগুলি ঘুরে দেখার পরিকল্পনা করেন, তাহলে ট্রাভেল ইনস্যুরেন্স কেনা বাধ্যতামূলক.

নিউজিল্যাণ্ড

মুরিওয়াই বীচ, মিলফোর্ড সাউন্ড, মার্মেডস অফ মাতাপুরি, মাউন্ট কুক, তাকাপুনা বীচ, দারুণ ব্যারিয়ার দ্বীপ, ক্যাথিড্রাল কোভ এবং ওহারোয়া ফলস্ হল নিউজিল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় কয়েকটি ট্যুরিস্ট স্পট. ট্রাভেল ইনস্যুরেন্স-বিহীন পর্যটকদের জন্য এই দেশের সরকারের কঠোর আইন রয়েছে. সুতরাং, এই সুন্দর দেশে ভ্রমণ শুরু করার আগে আপনার কাছে অবশ্যই ট্রাভেল ইনস্যুরেন্স পলিসি থাকতে হবে.

শেঞ্জেন কান্ট্রিজ

26 টি দেশের সমষ্টি, যাদের শেঞ্জেন কান্ট্রিজ বলা হয়, তারাও পর্যটকদের কাছে বৈধ ট্রাভেল ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক ঘোষণা করেছে. অস্ট্রিয়া, বেলজিয়াম, চেক রিপাব্লিক, স্পেন, সুইডেন, নরওয়ে, পোল্যান্ড, ফ্রান্স, জার্মানি এবং গ্রীস হল এই 26টি দেশের অন্তর্ভুক্ত, যাদের ট্রাভেল ইনস্যুরেন্স সম্পর্কিত কঠোর নিয়মাবলী রয়েছে. এই বাধ্যবাধকতা মেনে চলা আরও কয়েকটি দেশ হল কিউবা, থাইল্যান্ড, অ্যান্টার্কটিকা, রাশিয়া, ইকুয়েডর এবং কাতার. আমরা আশা করব এই দেশগুলিতে ও অন্যত্র ভ্রমণ করার সময়ে আপনার যাত্রা সুরক্ষিত করবেন এবং এর পাশাপাশি ভুলবেন না ট্রাভেল হেলথ ইনস্যুরেন্স যাতে আপনি নিশ্চিন্তে আপনার ছুটি উপভোগ করতে পারেন. ট্রাভেল ইনস্যুরেন্স তুলনা করার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আপনি বিশ্বে ভ্রমণ করার সময় আপনাকে আর্থিকভাবে সুরক্ষিত রাখতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়