রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Why You Should Travel to Zimbabwe?
জুন 2, 2021

ইন্টারন্যাশনাল ট্রাভেল: জিম্বাবুয়ে ঘুরতে যাওয়ার জন্য ভারতীয়দের আরও একটি কারণ এখানে দেওয়া হল

জিম্বাবুয়ে হল দক্ষিণ আফ্রিকায় অবস্থিত একটি আফ্রিকান দেশ. হারারে হল সম্পূর্ণ স্থলবেষ্টিত এই দেশের রাজধানী শহর. এই দেশটি তার বৈচিত্র্যময় ভৌগোলিক অবস্থার জন্য বিখ্যাত যেখানে এর সবচেয়ে জনপ্রিয় অঞ্চল হল কেন্দ্রীয় মালভূমি এবং ইস্টার্ন হাইল্যান্ডস. বিচিত্র প্রাকৃতিক দৃশ্যের পাশাপাশি, জিম্বাবুয়ে তার বৈচিত্র্যময় ওয়াইল্ডলাইফ, অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য, আকর্ষণীয় জলপ্রপাত, সুদীর্ঘ সাভানা, মিয়াম্বো বনভূমি এবং অসংখ্য পাখি ও মাছের প্রজাতির জন্যও বিখ্যাত. জিম্বাবুয়ে ঘুরতে যাওয়ার জন্য সেরা সময় হল এপ্রিল, মে, আগস্ট এবং সেপ্টেম্বর. ভারতীয়দের জিম্বাবুয়ে ঘুরতে যাওয়ার আরও একটি বিশেষ কারণ হলো এই আফ্রিকান দেশটি তার সমস্ত ধরনের অফিশিয়াল ট্রানজ্যাকশানের ক্ষেত্রে ভারতীয় কারেন্সি গ্রহণ করে থাকে. অন্য আরও 7টি দেশের পাশাপাশি জিম্বাবুয়েতে ভারতীয় রুপির প্রচলন রয়েছে এবং এই দেশে এটি ব্যবহার করা বৈধ. নিম্নলিখিত আকর্ষণের জন্য ট্যুরিস্টরা সাধারণত এই দেশে ঘুরতে আসেন:
  • ভিক্টোরিয়া জলপ্রপাত – ভিক্টোরিয়া জলপ্রপাত হল বিশ্বের সাতটি আশ্চর্যের মধ্যে একটি. ব্ল্যাক রক থেকে বের হওয়া এই রকম গর্জনকারী ওয়াটারফল হল ট্যুরিস্টদের কাছে জিম্বাবুয়ের প্রধান আকর্ষণ. মানুষ ঝরে পড়া বিশাল জলরাশি দেখতে মাইলের পর মাইল ভ্রমণ করে এবং এই জলরাশির কান ধাঁধানো শব্দ জিম্বাবুয়ের অসাধারণ ভূখণ্ডের সবচেয়ে নাটকীয় দৃশ্যের সৃষ্টি করে.
  • সাফারি – আশ্চর্যজনক উদ্ভিদ এবং প্রাণীজগতের আবাসস্থল হওয়ায়, যারা ভ্রমণ পছন্দ করেন তাদের জন্য জিম্বাবুয়ে একটি আনন্দময় স্থান. এখানে অসংখ্য বন্যপ্রাণী সমৃদ্ধ ন্যাশনাল পার্ক রয়েছে যেমন হোয়াঙ্গে ন্যাশনাল পার্ক, মানা পুলস ন্যাশনাল পার্ক ইত্যাদি. হাতি, মহিষ, সিংহ, বন্য কুকুর, চিতাবাঘ, কুডু, জেব্রা, ইমপালা, ওয়াটারবাক, জলহস্তী এবং কুমির সারা বছর জঙ্গলে এবং জিম্বাবুয়ের নদীর কাছাকাছি অঞ্চলে প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যায়.
  • অ্যাডভেঞ্চার ক্যাম্প – জিম্বাবুয়ের উত্তর সীমান্ত ধরে প্রবাহিত জাম্বেজি নদী সারা বিশ্বের ট্যুরিস্টদের কাছে অসাধারণ দৃষ্টিনন্দন দৃশ্য তুলে ধরে. বন্যপ্রাণী দেখা, ভিক্টোরিয়া জলপ্রপাতের নির্মল সৌন্দর্য উপভোগ করা এবং প্রাচীন সভ্যতার অবশিষ্টাংশ দেখা হল ট্যুরিস্টদের কাছে জিম্বাবুয়ের অ্যাডভেঞ্চার ক্যাম্পের প্রধান কিছু আনন্দদায়ক স্থান.
  • করিবা লেক – এটি বিশ্বের সবচেয়ে বড় মনুষ্যসৃষ্ট লেক এবং অনেকের মতে, এটি প্রকৃতি প্রেমীদের কাছে একটি স্বপ্নের মতো. জাম্বেজি নদীর উপর বাঁধ নির্মাণের ফলে এই লেক তৈরি হয়েছিল, যা এখন জিম্বাবুয়ের অন্যতম আইকনিক ট্যুরিস্ট স্পট হয়ে উঠেছে.
এখন ভারতীয়রা একটি স্মরণীয় ট্রিপ পেতে পারেন এবং কারেন্সি এক্সচেঞ্জ এবং ট্রাভেলার'স চেক নিয়ে যাওয়ার ব্যাপারে কোনও চিন্তা ছাড়াই এই অসাধারণ জায়গাগুলিতে ঘুরে তাদের জিম্বাবুয়ের ভ্যাকেশন উপভোগ করতে পারেন. তাহলে আপনি আর কেন অপেক্ষা করছেন? প্রস্তুত হোন এবং জিম্বাবুয়ে যাওয়ার জন্য আপনার ব্যাগ গুছিয়ে নিন. আপনার ট্রাভেল প্ল্যান করার সময়, আমরা আরও পরামর্শ দিচ্ছি যে, একটি যথোপযুক্ত ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান, বেছে নিন, যাতে আপনি একটি ঝঞ্ঝাট-মুক্ত এবং মসৃণ ট্রিপ নিশ্চিত করতে পারেন. এটি কেনার আগে ট্রাভেল ইনস্যুরেন্স তুলনা করার কথা ভুলবেন না!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • ফ্র্যাঙ্ক - নভেম্বর 21, 2018 9:53 am-এ

    আকর্ষণীয়….

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়