রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Features of Travel Insurance
জানুয়ারি 2, 2022

ট্রাভেল ইনস্যুরেন্সের 5টি মূল ফিচার যা আপনাকে অবশ্যই জানতে হবে

ভ্রমণ আমাদের জীবনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে. এই ভ্রমণটি আনন্দের জন্য, ব্যবসা বা আপনার স্বপ্নের শিক্ষা যে কারণেই হোক না কেন, মানুষ আগে কখনও এত বেশি ভ্রমণ করেনি! এটি কেবল ভ্রমণকারীদের সংখ্যাই বৃদ্ধি করেনি বরং এয়ারলাইন্সের লাগেজ হারানো বা অসুস্থ হয়ে পড়ার মতো ভ্রমণ সম্পর্কিত ঝুঁকির সংখ্যাও বৃদ্ধি করেছে. অতএব আপনার ট্রাভেল ইনস্যুরেন্স সম্পর্কে সবকিছু জানা খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি বিদেশে কোনও অপ্রত্যাশিত পরিস্থিতির সম্মুখীনও হতে পারেন.

ট্রাভেল ইনস্যুরেন্সের এই 5টি মূল ফিচার দেখুন এবং ইমার্জেন্সি পরিস্থিতিতে নিজেকে বিভ্রান্তি থেকে রক্ষা করুন. আপনার ট্রাভেল ইনস্যুরেন্সে যে সুবিধাগুলো থাকা উচিত সেগুলো হলো:

1.চিকিৎসা সংক্রান্ত সমস্ত ইমার্জেন্সি পরিস্থিতিতে আপনাকে কভার করে

দুর্ভাগ্যজনক ঘটনা যে কোনও সময় ঘটতে পারে এবং এটি স্বাস্থ্য সম্পর্কিত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি. ভাবুন, যদি আপনি এই ধরনের পরিস্থিতিতে বিদেশে আপনার পরিবারের সাথে বিপদে পড়েন. তাই, একটি বিস্তৃত কভারেজ নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন যা আপনার ইন-পেশেন্ট এবং আউট-পেশেন্ট চিকিৎসার খরচ বহন করবে.

2.চেক-ইন করা লাগেজ হারিয়ে যাওয়া এবং পাসপোর্ট হারিয়ে যাওয়ার ক্ষেত্রে কভার করে

এমন একজন ব্যক্তির অবস্থা ভাবুন যিনি একটি সম্পূর্ণ নতুন জায়গায় এসে তার লাগেজ হারিয়ে ফেলেছেন বা এমন একজন ব্যক্তির কথা ভাবুন যিনি তার পাসপোর্ট হারিয়ে ফেলেছেন. আপনি অবশ্যই এই রকম পরিস্থিতিতে পড়তে চান না! তাই অবশ্যই একটি ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান নিন যা আপনাকে এই সকল সমস্যার জন্য কভারেজ প্রদান করবে

3.পার্সোনাল দুর্ঘটনার ক্ষেত্রে আপনাকে কভার করে

 দুর্ঘটনার কারণে হওয়া শারীরিক আঘাত বা মৃত্যুর ক্ষেত্রে আপনার ট্রাভেল ইনস্যুরেন্স যে আপনাকে কভার করবে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ.

4.ট্রিপ বাতিলকরণ এবং কার্টেলমেন্টের ক্ষেত্রে আপনাকে কভার করে

এমন একটি পরিস্থিতি কল্পনা করুন যেখানে আপনার পরিবারের কোন সদস্য হঠাৎ অসুস্থ হয়ে পড়েন. এক্ষেত্রে আপনার ভ্রমণের জন্য যাবতীয় ব্যবস্থা হয়ে থাকলেও আপনি অবশ্যই ভ্রমণ করতে পারবেন না. নিশ্চিত করুন যে ট্রাভেল ইনস্যুরেন্স আপনি এই ধরনের শেষ মিনিট ট্রিপ কার্টেলমেন্ট বা বাতিলকরণের জন্য আপনার কভার নির্বাচন করেন

5.আপনি বাড়ির বাইরে থাকাকালীন আপনার বাড়িতে চুরি হলে আপনাকে কভার প্রদান করে

অধিকাংশ ক্ষেত্রে, তখনই চুরি হয় যখন বাড়িতে কেউ থাকে না. তাই এমন একটি প্ল্যান বেছে নেওয়া হল বুদ্ধিমানের কাজ যা আপনি বাড়ির বাইরে থাকাকালীন আপনার বাড়িতে চুরির হলে তার জন্য আপনাকে কভার প্রদান করে থাকে.

যারা শীঘ্রই ভ্রমণের প্ল্যান করছেন তারা এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখবেন. ট্রাভেল ইনস্যুরেন্স তুলনা করার এখানে এবং উপলব্ধ সেরা ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যানটি বেছে নিন!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 2.3 / 5 ভোটের সংখ্যা: 3

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • ম্যানুয়েল অ্যারোন - জুলাই 25, 2018, 7:30 pm-এ

    আমার স্ত্রী এবং আমার বয়স 82 এবং 83. আমরা 5 দিনের জন্য পেনাং এবং সিঙ্গাপুর ভ্রমণ করতে চাই. আমরা কি প্রয়োজনীয় মেডিকেল ইনস্যুরেন্স নিতে পারব?

    • বাজাজ অ্যালিয়ান্স - জুলাই 26, 2018, 1:38 pm-এ

      হ্যালো ম্যানুয়েল,

      বয়স্ক নাগরিকদের জন্য ট্রাভেল ইনস্যুরেন্স প্ল্যান উপলব্ধ আছে. বিস্তারিত তথ্য পেতে অনুগ্রহ করে আমাদের টোল ফ্রি নম্বর – 1800-209-0144-এ যোগাযোগ করুন বা আপনার কাছাকাছি অবস্থিত বাজাজ অ্যালিয়ান্সের ব্রাঞ্চ অফিসে যান.

      আশা করি আপনার ট্রিপটি নিরাপদ এবং মজাদার হবে!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়