রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Tips for Selling Two Wheeler
নভেম্বর 2, 2020

আপনার টু হুইলার বিক্রি করার আগে প্রয়োজনীয় যে 3টি টিপস সম্পর্কে আপনার জানা উচিত

একটি নির্দিষ্ট সময়ের পর, মানুষ তাদের বিদ্যমান বাইক বিক্রি করে একটি নতুন আপগ্রেডেড বাইক দিয়ে সেটি রিপ্লেস করার অথবা একটি গাড়ি কেনার প্রয়োজন অনুভব করেন. কেউ কেউ আবার কোনও নতুন জায়গায় স্থানান্তর করার প্ল্যান করতে পারেন যেখানে তাদের বাইকের প্রয়োজন নাও হতে পারে এবং তাই তারা এটি বিক্রি করে দেন. আপনার কারণ যাই হোক না কেন, আপনি এই মুহূর্তে আপনার টু-হুইলার বিক্রি করতে যাচ্ছেন এবং এই প্রক্রিয়াটিতে আপনাকে গাইড করার জন্য এখানে কিছু টিপস দেওয়া হল.
  1. আপনার বাইক প্রস্তুত করা
আপনার বাইক প্রস্তুত করার সময় কয়েকটি বিষয় মনে রাখতে হবে. প্রথমত, নিশ্চিত করুন যে আপনার সমস্ত ডকুমেন্ট যেমন পলিউশন সার্টিফিকেট, আরসি, 2 হুইলার ইনস্যুরেন্স , ইত্যাদি ঠিক আছে. পরবর্তী কাজ হল আপনার বাইক পরিষ্কার করানো. শুধুমাত্র হাই-প্রেসারে আপনার গাড়ি ধোয়াই যথেষ্ট হবে না. আপনার গাড়ির প্রতিটি অংশ যাতে নিখুঁতভাবে পরিস্কার থাকে তা অবশ্যই নিশ্চিত করতে হবে. এটি আপনার বাইক দ্রুত বিক্রি করতে সাহায্য করবে. এমনকি একটি ভাল মূল্যে এবং মসৃণ বিক্রয়ের অভিজ্ঞতার জন্য আপনাকে আপনার বাইকের সার্ভিসিং করানোর পরামর্শও দেওয়া হচ্ছে.
  1. আপনার বাইকের মূল্য সেট করা
আপনার বাইক বিক্রি করার প্ল্যান অন্যদের জানানোর আগে আপনাকে নিজের বাইকের ভ্যালু জানতে হবে. রেফারেন্সের জন্য, নির্মাণের বছর সহ একই ধরনের মেকিং এবং মডেলের টু-হুইলারের মূল্য চেক করার জন্য আপনি ওয়েবসাইট ভিজিট করতে পারেন. অথবা, আপনি এমন কোনও ডিলারের সাথে যোগাযোগ করতে পারেন যারা পুরাতন বাইক বিক্রি করেন এবং বাইকের মূল্য চেক করতে পারেন. যদি তা না করেন, তাহলে আপনি আপনার আশেপাশে থাকা বিশ্বস্ত কোনও সার্ভিস সেন্টার বা গ্যারেজে যেতে পারেন, যাতে আপনি আনুমানিক মূল্যের বিষয়ে একটি ধারণা পেতে পারেন.
  1. ইনস্যুরেন্স পলিসি ট্রান্সফার করা
2 হুইলার ইনস্যুরেন্স পলিসি অবশ্যই ক্রেতাকে ট্রান্সফার করতে হবে. আপনি আপনার বাইক বিক্রি করার পর ইনস্যুরেন্স পলিসিটি আর আপনার জন্য বৈধ থাকবে না. যে কোনও ক্লেম করা হলে তা নতুন বাইকের মালিকের জন্য প্রযোজ্য হবে, আপনার জন্য নয় কারণ সহজে অনলাইনে বাইক ইনস্যুরেন্সের নাম ট্রান্সফার করা যাবে . আপনার টু-হুইলার ইনস্যুরেন্স পলিসি ট্রান্সফার করার জন্য আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে:
  • বাইকের মালিকানা ট্রান্সফার করার প্রায় 15 দিনের মধ্যে ইনস্যুরেন্স ট্রান্সফারের জন্যও আবেদন করা গুরুত্বপূর্ণ.
  • অরিজিনাল পলিসি ডকুমেন্ট বা কপি, মালিকানা ট্রান্সফারের তারিখ, বাইকের আরসি বুক, বাইকের বিবরণ, পলিসির প্রিমিয়াম ইত্যাদি জমা দিতে হবে.
  • যিনি আপনার বাইক কিনছেন, ইনস্যুরেন্স ট্রান্সফার করার জন্য তাকে তার আধার নম্বর বা প্যান প্রদান করতে হবে এবং ড্রাইভিং লাইসেন্স দিতে হবে.
  • বাকি ডকুমেন্টের সাথে থার্ড-পার্টি লায়াবিলিটি পলিসিও অবশ্যই জমা দিতে হবে.
  যদি আপনি উপরে উল্লিখিত ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনার বাইক এবং বাইক ইনস্যুরেন্স ট্রান্সফারের ক্ষেত্রে আপনার অত্যন্ত ঝঞ্ঝাট-মুক্ত অভিজ্ঞতা হবে. নির্ঝঞ্ঝাটভাবে আপনার টু হুইলার ট্রান্সফার করার জন্য আপনাকে অবশ্যই উপরে উল্লিখিত প্রতিটি ধাপ অনুসরণ করতে হবে. যদি আপনি বাইক ইনস্যুরেন্স ট্রান্সফার না করেন, তাহলে এমন সম্ভাবনাও রয়েছে যে, কোনও দুর্ঘটনার কারণে হওয়া ক্ষতি এবং মেরামতের জন্য আপনাকে পে করতে হবে কারণ পলিসিটি তখনও আপনার নামে রয়েছে. সুতরাং, মনে রাখবেন, বাইকের সাথে সাথে আপনাকে আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসিও অবশ্যই ট্রান্সফার করতে হবে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়