রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Simplify You Health Policy Renewal With Bajaj Allianz
জুলাই 21, 2020

এই 7টি টিপসের মাধ্যমে সহজেই হেলথ ইনস্যুরেন্স রিনিউ করুন

হেলথ ইনস্যুরেন্স হল এমন একটি পলিসি যা মেডিকেল ইমার্জেন্সির ক্ষেত্রে আপনার এবং আপনার পরিবারকে আর্থিকভাবে সুরক্ষিত রাখার জন্য আপনার অবশ্যই থাকতে হবে. এটি একটি নির্দিষ্ট সময়ের জন্য কেনা হয় এবং এর মেয়াদ শেষ হওয়ার সময় কাছে চলে আসলেই এটি রিনিউ করতে হয়. ইনস্যুরেন্স রিনিউয়াল প্রক্রিয়াটি খুবই সহজ এবং সরল. এবং আপনার কাছে নিম্নলিখিত টিপসগুলি থাকলে হেলথ ইনস্যুরেন্স রিনিউ করা আপনার জন্য শিশুদের খেলার মতোই সহজ হবে.
  1. মেয়াদ শেষ হওয়ার তারিখের আগেই রিনিউ করুন
যদিও, আপনি সময়মত আপনার পলিসি রিনিউ করতে ব্যর্থ হলে ইনস্যুরেন্স কোম্পানিগুলি আপনাকে একটি নির্দিষ্ট গ্রেস পিরিয়ড দিয়ে থাকে, তবে সর্বোত্তম পরামর্শ হল, পলিসির মেয়াদ আসলেই শেষ হওয়ার আগেই আপনার হেলথ ইনস্যুরেন্স রিনিউ করা উচিত. এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয় মনে রাখতে হবে যে, ইনস্যুরেন্স কোম্পানিগুলি গ্রেস পিরিয়ডের সময় কোনও কভারেজ প্রদান করে না, তাই নির্ধারিত তারিখের আগে আপনাকে আপনার পলিসি রিনিউ করতে হবে.
  1. প্রক্রিয়াটি সম্পর্কে জানুন
আপনি একটি মেডিকেল ইনস্যুরেন্স পলিসি অনলাইনে বা অফলাইনে রিনিউ করতে পারেন. অনলাইনে পলিসি রিনিউ করার জন্য আপনাকে আপনার ইনস্যুরারের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে, প্রয়োজনীয় বিবরণ পূরণ করতে হবে এবং একটি অনলাইন ফর্ম জমা দিতে হবে. আর আপনি অফলাইনে হেলথ ইনস্যুরেন্স রিনিউ করতে চাইলে আপনাকে আপনার ইনস্যুরেন্স কোম্পানির নিকটতম শাখায় যেতে হবে.
  1. মার্কেটে উপলব্ধ বিভিন্ন প্ল্যানগুলি তুলনা করুন
আপনার বর্তমান হেলথ ইনস্যুরেন্স পলিসি নিয়ে সন্তুষ্ট না হলে পলিসি রিনিউ করার সময় আপনি ইনস্যুরার পরিবর্তন করতে পারবেন. সুতরাং, মার্কেটে উপলব্ধ সমস্ত বিকল্পগুলি তুলনা করার এবং সাশ্রয়ী প্রিমিয়ামের বিনিময়ে সর্বাধিক কভারেজ দেয় এমন একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. এছাড়াও, এমনও হতে পারে যে আপনাকে আপনার কভারের মধ্যে আরও কাউকে যোগ করতে হতে পারে কারণ আপনার পরিবারে হয়ত একজন নতুন সদস্যের আগমন ঘটতে যাচ্ছে. এটি রিনিউয়াল করার একটি ভালো সময় হয়ে পারে যখন আপনি চাইছেন একটি নবজাতক শিশুর জন্য হেলথ ইনস্যুরেন্স .  আপনার বিদ্যমান হেলথ ইনস্যুরেন্স পলিসিটি ট্রান্সফার করার একটি অতিরিক্ত সুবিধা হল যে আপনি ওয়েটিং পিরিয়ডের ক্ষেত্রে ছাড় পাবেন অর্থাৎ আপনার জন্য ওয়েটিং পিরিয়ডের নিয়ম প্রযোজ্য হবে না এবং আপনার এনসিবি (নো ক্লেম বোনাস)-এর ক্ষেত্রে কোনও ক্ষতি হবে না.
  1. হেলথ ইনস্যুরেন্সের ক্ষেত্রে আপনার পরিবারের প্রয়োজনীয়তাগুলি বিশ্লেষণ করুন
আপনার পলিসি কেনার সময় এবং রিনিউ করার সময়ের মধ্যে যদি আপনার পরিবারে কোনও পরিবর্তন হয়ে থাকে তাহলে সেই পরিবর্তনগুলি বিশ্লেষণ করা ভালো. আপনার মূল্যায়নের পরে আপনি নতুন প্রয়োজনীয়তা অনুযায়ী রিনিউয়াল প্রক্রিয়ার সময় কিছু অ্যাড-অন নেওয়ার কথা বিবেচনা করতে পারেন.
  1. সৎ থাকুন
সততাই সর্বোৎকৃষ্ট পন্থা! কোনও নতুন রোগ ধরা পড়লে সে সম্পর্কে আপনার ইনস্যুরারকে জানানোর কথা সবসময় মনে রাখবেন যাতে তারা আপনাকে আরও ভালো একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান নিতে সাহায্য করতে পারে যা আপনার নতুন রোগ কভার করতে পারবে.
  1. আপনার সাম ইনসিওর্ড সংশোধন করুন
বাধ্যতামূলক না হলেও, আপনি হেলথ ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার সময় সাম ইনসিওর্ডের পরিমাণ বৃদ্ধি করার কথা (পলিসির সীমার মধ্যে) বিবেচনা করতে পারেন. আপনি যদি এসআই সীমার অধিক নিতে চান তাহলে একটি সুপার টপ আপ প্ল্যান বেছে নিতে পারেন. মনে রাখবেন যে, নতুন সাম ইনসিওর্ডের ক্ষেত্রে ওয়েটিং পিরিয়ড থাকতে পারে এবং ইনস্যুরার পলিসি নেওয়ার সম্পূর্ণ প্রক্রিয়াটি পুনরায় নতুনভাবে করতে পারেন.
  1. পলিসির ডকুমেন্ট মনোযোগ সহকারে পড়ুন
হেলথ ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার সময় সাবধান এবং সতর্ক থাকুন. আপনার নির্দেশনা অনুযায়ী পলিসির ডকুমেন্টে সমস্ত পরিবর্তন করা হয়েছে কিনা (রিনিউয়ালের নিয়ম, নতুন এসআই, অ্যাড-অন ইত্যাদি) তা দেখে নিন. এই টিপসগুলি হাতের কাছে রাখুন যখন আপনি করবেন হেলথ ইনস্যুরেন্স রিনিউ করবেন . শুধুমাত্র ইনস্যুরেন্স পলিসি কিনলেই দায়িত্ব শেষ হয়ে যায় না, এটি সময়মত এবং সতর্কতার সাথে রিনিউ করাও সমানভাবে গুরুত্বপূর্ণ. আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন অথবা বিশেষজ্ঞ পরামর্শের জন্য আমাদের যে কোনও প্রতিনিধির সাথে কথা বলতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 1

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • সমর চৌধুরী - এপ্রিল 9, 2021 3:34 pm

    আমি কি মেয়াদ শেষ হওয়ার তারিখের 45 দিন আগে রিনিউ করতে পারব.

    • বাজাজ অ্যালিয়ান্স - এপ্রিল 12, 2021, 1:56 pm

      হ্যাঁ, আপনি করতে পারবেন.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়