রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Key Features of Health Insurance
সেপ্টেম্বর 30, 2020

হেলথ ইনস্যুরেন্সের 4টি গুরুত্বপূর্ণ ফিচার

আমরা কি সবাই এই সবচেয়ে জনপ্রিয় প্রবাদ বাক্যটি শুনিনি যে, 'যোগ্যরাই টিকে থাকে'.’ বেশিরভাগ মানুষই এই প্রবাদ বাক্য অনুযায়ী শপথ করলেও, জীবনের অপ্রত্যাশিত ঘটনা সবাইকে হতবাক করে দেয়. এটি বলার অপেক্ষা রাখে না যে, নতুন নতুন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা এত দ্রুত বৃদ্ধি পেয়েছে যে এটি আমাদের সুস্থ জীবনযাত্রার উপর প্রভাব ফেলছে. গুরুতর চিকিৎসা সংক্রান্ত সমস্যার সাথে লড়াই করতে আপনাকে সাহায্য করার জন্য ইনস্যুরেন্স কোম্পানিগুলি হেলথ ইনস্যুরেন্স পলিসি তৈরি করেছে. এর বিভিন্ন সুবিধা এবং ফিচারের কারণে হেলথ প্ল্যানে বিনিয়োগের গুরুত্ব উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে. আপনার এবং আপনার সম্পূর্ণ পরিবারের জন্য একটি হেলথ প্ল্যান কেনার আগে, হেলথ ইনস্যুরেন্সের গুরুত্ব সম্পর্কে জানুন: হাসপাতালে ভর্তি হওয়ার খরচ বেড়ে যাওয়ার ফলে প্রত্যেক ব্যক্তির তার পরিবারের সদস্যদের জন্য একটি হেলথ প্ল্যানে বিনিয়োগ করা প্রয়োজন. এমন সময় এসেছে যে একজন পলিসিহোল্ডার হাসপাতালে ভর্তি হওয়ার অতিরিক্ত খরচ আর বহন করতে পারছেন না. যেহেতু এটি ভারতীয় মিডল-ক্লাস পরিবারের জন্য একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে তাই হেলথ ইনস্যুরেন্স পলিসির মূল উদ্দেশ্য হল এই ইমার্জেন্সির সময় আর্থিক সহায়তা প্রদান করা. আপনি একটি হেলথ ইনস্যুরেন্স পলিসিতে বিনিয়োগ করলে যথাযথ আর্থিক সহায়তা প্রদান সহ চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়. আপনার অর্থনৈতিক অবস্থা যাই হোক না কেন, আপনি ইনস্যুরেন্স কোম্পানিগুলির দ্বারা প্রদত্ত নেটওয়ার্ক হাসপাতালে সেরা সার্ভিস পেতে পারেন. একটি হেলথ প্ল্যানের অধীনে আপনি কেবল কর ছাড়ের সুবিধাই পান না বরং ক্যাশলেস সুবিধাও পাবেন যা পক্ষান্তরে আপনাকে ভবিষ্যতের জন্য টাকা বাঁচাতে সাহায্য করে. প্রত্যেক ব্যক্তির প্রয়োজনীয়তার বিষয়টি মাথায় রেখে, প্রত্যেক ব্যক্তির প্রয়োজন অনুযায়ী হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি কাস্টমাইজ করা যেতে পারে. একটি আদর্শ হেলথ প্ল্যান আপনার সম্পূর্ণ পরিবারের জন্য সেরা চিকিৎসা নিশ্চিত করে যা আপনাকে যথাযথ মানসিক প্রশান্তি প্রদান করে এবং আপনার সমস্ত চিকিৎসা খরচ কভার করে. যখন আপনি একটি প্ল্যান বেছে নেবেন তখন এই সুবিধাগুলি দেখে নেওয়া আপনার দায়িত্ব. একটি হেলথ প্ল্যান কেনার আগে এই চারটি মূল ফিচার দেখে নিন:
  1. ক্যাশলেস সুবিধা
একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার সময় যে ফ্যাক্টরগুলি বিবেচনা করা প্রয়োজন সেগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হল ক্যাশলেস সুবিধা. আপনি ক্যাশলেস ফিচারটি কেবল তখনই পেতে পারেন যদি আপনার ইনস্যুরেন্স প্রোভাইডারের অধীনে নেটওয়ার্ক হাসপাতাল যেখানে আপনি ক্যাশলেস সেটলমেন্ট করতে পারবেন. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সের একটি প্ল্যান নেওয়ার অর্থ হল এটি নিশ্চিত করা যে আপনার পলিসিটি বিভিন্ন হাসপাতালের একটি বিশাল নেটওয়ার্ক দ্বারা সমর্থিত যেখানে ক্যাশলেস সুবিধা পাওয়া যায়.
  1. অসংখ্য প্ল্যান
আদর্শভাবে, একটি হেলথ প্ল্যান হল বিভিন্ন বয়সের প্রত্যেক ব্যক্তির জন্য. আপনি বয়স্ক নাগরিক, সন্তান বা আপনার পরিবারের জন্য হেলথ ইনস্যুরেন্স খুঁজছেন কিনা, বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সের আপনার জন্য একটি প্ল্যান রয়েছে. এটি সহজভাবে কারণ প্রত্যেক ব্যক্তির প্রয়োজনীয়তাগুলি মাথায় রেখে আমাদের পলিসিগুলি বিশেষভাবে তৈরি করা হয়েছে. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স দ্বারা অফার করা জিনিসগুলি দেখুন:
  1. আগে থেকে বিদ্যমান রোগের জন্য কভার
আপনার পলিসিটি আগে থেকে বিদ্যমান রোগের জন্য কভার প্রদান করে কিনা তা জানার জন্য এর ওয়েটিং পিরিয়ড দেখুন. প্ল্যানের ধরনের উপর ভিত্তি করে কিছু কিছু ইনস্যুরেন্স কোম্পানি তার পলিসিহোল্ডারদের আগে থেকে বিদ্যমান রোগকে কভার করার সুবিধা দেয়. যে কোনও পলিসি কেনার আগে, একজন পলিসিহোল্ডারকে অবশ্যই ডায়াবেটিস, কিডনি ফেলিওর, ক্যান্সার এবং আরও অনেক রোগে আক্রান্ত থাকতে হবে.
  1. হাসপাতালে ভর্তি হওয়ার আগে এবং পরের খরচ
সাধারণত, এই ফিচারটি হাসপাতালে ভর্তি হওয়ার আগে এবং পরে কমপক্ষে 30-60 দিন পর্যন্ত খরচের জন্য কভারেজ প্রদান করে থাকে. হাসপাতালে ভর্তি হওয়ার আগের খরচের মধ্যে ডাক্তার, চেক-আপ, ওষুধের খরচ কভার করা হয়, যেখানে হাসপাতালে ভর্তি হওয়ার পরের খরচের মধ্যে রিকভারি বা রিহ্যাবের খরচ কভার করা হয়. এখন আপনি জানেন যে আপনি হেলথ ইনস্যুরেন্স দ্বারা প্রদত্ত এই ফিচারগুলি সম্পর্কে সচেতন, আপনি আপনার প্ল্যান থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে পারেন. এই মূল বিষয়গুলি বিবেচনা করলে একজন পলিসিহোল্ডার সেরা হেলথ প্ল্যানটি বেছে নিতে পারবেন. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে, আমাদের হেলথ প্ল্যানগুলি দীর্ঘমেয়াদে আপনার পরিবারের সুরক্ষা নিশ্চিত করে.  

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়