ইংরেজি

Claim Assistance
Get In Touch
Coverage Under Bajaj Allianz Health Insurance for Newborn Baby
জুলাই 21, 2020

গর্ভবতী মায়েদের জন্য নবজাতক শিশুদের হেলথ ইনস্যুরেন্স

সব বয়সের ব্যক্তিদের জন্যই হেলথ ইনস্যুরেন্স প্রয়োজন তা হোক না কোনও নবজাতক শিশু, টিনেজার, প্রাপ্তবয়স্ক তরুণ বা বয়স্ক নাগরিকের জন্য. আপনার জীবনের প্রতিটি পর্যায়ে আপনাকে আপনার স্বাস্থ্যের পাশাপাশি স্বাস্থ্যসেবা সম্পর্কিত খরচের প্রতিও খেয়াল রাখতে হবে. কিন্তু যখন আপনি বা আপনার প্রিয়জন প্রেগন্যান্ট হন তখন আপনাকে বিশেষ যত্ন নিতে হবে.

একজন সন্তান-সম্ভবা মা এবং নবজাতক শিশুর জন্য ম্যাটারনিটি কভার সহ একটি হেলথ ইনস্যুরেন্স কেনা হল তাদের যত্ন এবং সুরক্ষা নিশ্চিত করার অন্যতম সেরা উপায়. প্রেগন্যান্সি একটি আনন্দদায়ক এবং উত্তেজনাপূর্ণ যাত্রা এবং এর পাশাপাশি গর্ভবতী মায়েদের প্রতি দায়িত্বও বেড়ে যায়. পরিবারের নতুন সদস্য আসার সাথে সাথে এই দায়িত্বটি আরও বেড়ে যায়. একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনা হল এমন একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা এই মাতৃত্বকালীন মুহূর্তটি আরও ভালোভাবে উপভোগ করার জন্য আপনার অবশ্যই নেওয়া উচিত.

নীচে বাজাজ অ্যালিয়ান্সের কিছু হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের তালিকা দেওয়া হল, যা গর্ভবতী মা এবং নবজাতক শিশুর জন্য উপকারী হতে পারে:

হেলথ কেয়ার সুপ্রিম প্ল্যান

এই হেলথ ইনস্যুরেন্স প্ল্যানটি আপনার জীবনের সমস্ত পর্যায়ে আপনাকে এবং আপনার পরিবারকে কভারেজ প্রদান করে. এটি হল একটি কম্প্রিহেন্সিভ পলিসি, যা ম্যাটারনিটি কভারের সুবিধা সহ হেলথ ইনস্যুরেন্স অফার করে এবং নবজাতক শিশুর হেলথ ইনস্যুরেন্সের জন্যও এটি সবচেয়ে উপযুক্ত. এই প্ল্যানের অধীনে আমরা যে বিষয়গুলি কভার করি সেগুলি হল:

  • শিশুর ডেলিভারির জন্য চিকিৎসা খরচ.
  • সিজারিয়ান সেকশনের মাধ্যমে ডেলিভারি সংক্রান্ত খরচ.
  • চিকিৎসাগতভাবে সুপারিশকৃত এবং বৈধভাবে গর্ভপাত করানোর সাথে সম্পর্কিত খরচ.
  • প্রসবের আগে এবং প্রসবের পরে হাসপাতালে ভর্তি হওয়ার খরচ.
  • আপনার নবজাতক শিশুর চিকিৎসার খরচ.
  • জন্ম থেকে 90 দিন পর্যন্ত বয়সী নবজাতক শিশুর বাধ্যতামূলক ভ্যাক্সিনেশানের জন্য হওয়া খরচ.
  • আপনার নির্বাচিত সাম ইনসিওর্ড অনুযায়ী মাতৃত্বকালীন/সন্তানের জন্ম-পরবর্তী জটিলতার ফলে উদ্ভূত খরচ.

হেলথ গার্ড - ফ্যামিলি ফ্লোটার হেলথ ইনস্যুরেন্স

এই একটি মাত্র হেলথ ইনস্যুরেন্স পলিসি আপনার পাশাপাশি আপনার সম্পূর্ণ পরিবারের (আপনার স্বামী/স্ত্রী, সন্তান এবং বাবা-মা) জন্যও কভারেজ প্রদান করতে পারে. পরিবারের জন্য হেলথ ইনস্যুরেন্স প্ল্যান সেই সকল তরুণ দম্পতিদের জন্য সবচেয়ে বেশি উপযুক্ত, যারা তাদের পরিবার শুরু করার পরিকল্পনা করছেন. আমাদের ফ্যামিলি হেলথ ইনস্যুরেন্স পলিসি মাতৃত্বকালীন এবং নবজাতক শিশুর খরচের কভার প্রদান করে. এখানে এই পলিসির কিছু ফিচার উল্লেখ করা হয়েছে যেগুলো প্রেগন্যান্ট মহিলা এবং নবজাতক শিশুদের জন্য উপযোগী হতে পারে:

  • এই পলিসিটি পলিসির শিডিউলে উল্লিখিত সংখ্যক বার পর্যন্ত প্রতিবারের ডেলিভারি বা গর্ভপাতের সময় (সর্বাধিক 2টি ডেলিভারি/গর্ভপাত পর্যন্ত সীমাবদ্ধ) প্রসবের আগের ও পরের হাসপাতালে ভর্তি হওয়ার খরচ কভার করে.
  • এটি আপনার নির্বাচিত সাম ইনসিওর্ড অনুযায়ী মাতৃত্বকালীন/সন্তানের জন্ম-পরবর্তী জটিলতার ফলে উদ্ভূত খরচের জন্য কভারেজ প্রদান করে.
  • আপনার নবজাতক শিশুর চিকিৎসার খরচের জন্য কভারেজ প্রদান করা হয়.
  • নবজাতক শিশুর জন্ম তারিখ থেকে 90 দিন পর্যন্ত এবং আপনার দ্বারা নির্বাচিত এসআই অনুযায়ী বাধ্যতামূলক ভ্যাকসিনেশানের কারণে হওয়া খরচের জন্য কভারেজ প্রদান করা হয়.

ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান

18 বছরের বেশি বয়সী ব্যক্তিদের জন্য এই হেলথ ইনস্যুরেন্স প্ল্যানটি সবচেয়ে উপযুক্ত. এই প্ল্যানের অধীনে ম্যাটারনিটি কভার এবং নবজাতক শিশুর খরচের জন্য কভারের অতিরিক্ত সুবিধা রয়েছে. মাতৃত্বকালীন এবং নবজাতক শিশুর জন্য এই প্ল্যানের অধীনে যে ফিচারগুলো দেওয়া হয়েছে সেগুলো হেলথ গার্ড ফ্যামিলি ফ্লোটার প্ল্যানের মতোই.

এক্সট্রা কেয়ার প্লাস পলিসি

এটি হল বাজাজ অ্যালিয়ান্সের অফার করা একটি টপ আপ হেলথ ইনস্যুরেন্স পলিসি, যা আপনার বেস হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের কভারেজ বাড়িয়ে দেয় এবং আপনার বেস প্ল্যানের এসআই সীমা যদি শেষ হয়ে যায়, তাহলে এটি কাজে আসে. আপনার কোনও বেস হেলথ ইনস্যুরেন্স প্ল্যান না থাকলেও আপনি এই পলিসিটি কিনতে পারবেন. এই পলিসিটি প্রসবকালীন জটিলতা সহ মাতৃত্বকালীন খরচের জন্য কভারেজ প্রদান করে.

এই হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলির উল্লেখযোগ্য অন্যান্য কিছু প্রধান ফিচার হল:

  • বিভিন্ন ধরনের সাম ইনসিওর্ডের বিকল্প
  • হাসপাতালে ভর্তি হওয়ার আগের এবং পরের চার্জ কভার করে
  • 6000 + নেটওয়ার্ক হাসপাতালে ক্যাশলেস সুবিধা
  • 1, 2 এবং 3 বছরের পলিসির মেয়াদের বিকল্প
  • আজীবন রিনিউ করার বিকল্প

একজন গর্ভবতী মা এবং তার শিশুর স্বাস্থ্য যতটা গুরুত্বপূর্ণ, একটি সবচেয়ে উপযুক্ত হেলথ ইনস্যুরেন্স পলিসি বেছে নিয়ে তাদের জন্য পর্যাপ্ত কভার পাওয়া ঠিক ততটাই গুরুত্বপূর্ণ. মনে রাখবেন, হেলথ ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে ম্যাটারনিটি এবং নবজাতক শিশুর কভারেজ প্রদান করার আগে একটি ওয়েটিং পিরিয়ড (6 বছর পর্যন্ত) থাকে. সুতরাং, আপনি প্রেগন্যান্ট হওয়ার আগেই হেলথ ইনস্যুরেন্স পলিসি কেনার বিষয়টি নিশ্চিত করুন. যদি আপনি আপনার বাড়ন্ত পরিবারের জন্য বর্ধিত কভারেজ চান, তাহলে অফার সহ বিভিন্ন ধরনের হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি দেখতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 0 / 5 ভোটের সংখ্যা: 0

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়