রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Avail Cashless Health Insurance Plans by Bajaj Allianz
জুলাই 21, 2020

ভারতে ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স প্ল্যান

হেলথ ইনস্যুরেন্স হল এমন একটি সার্ভিস যা আপনি বা আপনার প্রিয়জন গুরুতর দুর্ঘটনার মতো দুর্ভাগ্যজনক ঘটনার সম্মুখীন হলে বা কোনও গুরুতর অসুস্থতায় আক্রান্ত হলে আপনার চিকিৎসার খরচ বহন করতে পারে. হেলথ ইনস্যুরেন্স পলিসিতে দুই ধরনের ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া রয়েছে - ক্যাশলেস ক্লেম সেটলমেন্ট এবং রিইম্বার্সমেন্ট ক্লেম সেটলমেন্ট. যদিও উভয় প্রক্রিয়াই হেলথ কেয়ার সার্ভিসের সাথে সম্পর্কিত খরচের দুশ্চিন্তা থেকে দূরে রাখে, তবে ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স বেছে নিলে তা চিকিৎসার শুরু থেকেই আপনার নিজের পকেটের টাকা খরচ হওয়া থেকে বাঁচায়.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স কী?

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স হল একটি ইনস্যুরেন্স কোম্পানির পক্ষ থেকে তার হেলথ ইনস্যুরেন্সের পলিসিহোল্ডারকে অর্থাৎ আপনাকে দেওয়া একটি সুবিধা. যে কোনও নেটওয়ার্ক হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে এই সুবিধাটি আপনাকে হাসপাতালে ভর্তি হওয়ার চার্জ পে না করেই ভর্তি হতে সাহায্য করে. এটি চিকিৎসা সংক্রান্ত আর্থিক কোনও ইমার্জেন্সি অবস্থা দেখা দিলে আপনাকে বড় ধরনের আর্থিক চাপ থেকে মুক্তি দেয়. ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স আপনাকে হাসপাতালের রুমের ভাড়া, ডাক্তারের চার্জ, ওষুধের খরচ, চিকিৎসার খরচ এবং অন্যান্য গ্রহণযোগ্য খরচের জন্য কভার করে.

বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্সে আমাদের সমস্ত হেলথ ইনস্যুরেন্স ক্যাশলেস ক্লেম পদ্ধতি পরিচালনা করার জন্য নিজস্ব ইন-হাউস হেলথ অ্যাডমিনিস্ট্রেশন টিম রয়েছে, যা আমাদের ভারতের সেরা ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স প্রোভাইডারদের মধ্যে একজন করে তোলে.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স সুবিধা কীভাবে পাবেন?

ক্যাশলেস সুবিধাটি হল একটি প্রধান হেলথ ইনস্যুরেন্সের সুবিধা যা প্ল্যান করে হাসপাতালে ভর্তি হওয়ার পাশাপাশি ইমার্জেন্সি অবস্থায় হাসপাতালে ভর্তি হওয়ার জন্যও উপযোগী. প্ল্যান করে হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে, হাসপাতালে ভর্তি হওয়ার কমপক্ষে 3 দিন আগে আপনাকে অবশ্যই আপনার ইনস্যুরারকে জানাতে হবে. ইমার্জেন্সির ক্ষেত্রে; হাসপাতালে ভর্তি হওয়ার 24 ঘন্টার মধ্যে এই কাজটি করতে হবে. কোনও ঝামেলা ছাড়াই প্রি-অথরাইজেশন অ্যাপ্রুভ হয়ে যাতে আপনি ক্যাশলেস পদ্ধতির সুবিধা পেতে পারেন তাই এই ধাপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ.

ক্যাশলেস ক্লেম প্রক্রিয়া শুরু করার জন্য আপনাকে কেবল রোগী এবং পলিসির বিবরণ সম্পর্কে সমস্ত প্রাসঙ্গিক বিবরণগুলি হাসপাতালকে দিতে হবে, যা হাসপাতাল চিকিৎসার বিবরণ সহ আমাদের সাথে শেয়ার করবে. তারপর আমরা হাসপাতালের দেওয়া সমস্ত বিবরণ ভেরিফাই করব এবং ক্লেমটি গ্রহণযোগ্য হলে হাসপাতালে একটি প্রি-অথরাইজেশন অ্যাপ্রুভাল পাঠাব.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স ফ্যাসিলিটির সুবিধাগুলি কী কী?

ক্যাশলেস ক্লেম ফ্যাসিলিটির সুবিধাগুলি হল:

মানসম্পন্ন চিকিৎসা - আপনি বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসির সাথে সারা ভারতের 6000+ নেটওয়ার্ক হাসপাতালে ক্যাশলেস চিকিৎসা পেতে পারেন. এই সমস্ত হাসপাতালগুলি হল পলিসিহোল্ডারদের নিজ নিজ শহরের সেরা কিছু হাসপাতাল এবং এগুলি মানসম্পন্ন চিকিৎসা প্রদান করে থাকে. বিস্তারিত জানার জন্য আপনাকে কেবল ড্রপ-ডাউন বক্স থেকে আপনার রাজ্য এবং আপনার শহরের নাম নির্বাচন করতে হবে.

সেভিংস - ক্যাশলেস সুবিধার সবচেয়ে বড় সুবিধা হল যে নন-মেডিকেল খরচ, সার্ভিস চার্জ, প্রশাসনিক চার্জ, রেজিস্ট্রেশন চার্জ ইত্যাদির মতো নন-অ্যাডমিসিবল চার্জ ছাড়া আপনাকে আপনার পকেট থেকে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য কোনও বড় পেমেন্ট করতে হবে না.

ঝঞ্ঝাট-মুক্ত পদ্ধতি - ক্যাশলেস সুবিধা আপনাকে আর্থিকভাবে চাপ মুক্ত রাখে এবং ডকুমেন্টেশনের ক্ষেত্রে এটি কোনও ঝামেলা ছাড়াই মসৃণ এবং গুণগত মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করে, কারণ ডকুমেন্টেশন সংক্রান্ত যাবতীয় কাজ হাসপাতাল এবং ইনস্যুরারের মধ্যে অর্থাৎ আমাদের মধ্যে সরাসরি সমন্বয় করা হয়.

বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে আপনি হেলথ সিডিসি বেনিফিটও পেতে পারেন. এটি আপনাকে আমাদের অ্যাপ - ইনস্যুরেন্স ওয়ালেটের মাধ্যমে দ্রুত আপনার ক্লেম সেটল করার সুবিধা দেয়, যেখানে আপনি আপনার মোবাইল ডিভাইস থেকে ₹20,000 পর্যন্ত ক্লেম রেজিস্টার করতে পারবেন.

বর্তমান বিশ্বে, একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনা হল সেরা ইনভেস্টমেন্ট যা দুর্ঘটনাজনিত বা অন্য কোনও হাসপাতালের বিল পরিশোধ করার ক্ষেত্রে সহায়তা করে থাকে. যদি আপনি মেডিক্লেম বনাম হেলথ ইনস্যুরেন্স-এর মধ্যে বিভ্রান্ত হন, তাহলে নিশ্চিত থাকুন কারণ এই দুটি বিকল্পের অধীনেই ক্যাশলেস সুবিধা পাওয়া যাবে. আপনি আপনার হেলথ ইনস্যুরেন্স বা মেডিক্লেম পলিসির মাধ্যমে এমন একটি অতিরিক্ত বেনিফিট পাবেন, যা আপনার আর্থিক চাপ কমাতে পারে এবং আপনাকে গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে প্রয়োজনীয় মানসিক প্রশান্তি দিতে পারে.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.2 / 5 ভোটের সংখ্যা: 5

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়