রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Important health insurance lessons in times of COVID-19
নভেম্বর 29, 2021

এখানে এমন 05টি হেলথ ইনস্যুরেন্সের শিক্ষা রয়েছে যা আমাদের কোভিড-19 শিখিয়েছে

কোভিড-19 এর প্রাদুর্ভাব আমাদের প্রত্যেককে নাড়া দিয়ে গেছে. এটি জীবনযাপনের ধরন পরিবর্তন করেছে. এই বিশ্বব্যাপী সমস্যার পর, আমরা ধীরে ধীরে নতুন নিয়মগুলির সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি. এই সবকিছুর মধ্যে, আমাদের কাছে পর্যাপ্ত হেলথ ইনস্যুরেন্স পলিসি আছে কিনা, নিজেদের এই প্রশ্ন করার সময় এসেছে. আমরা চিকিৎসার বিল, হাসপাতালে ভর্তি হওয়ার খরচ, ডায়াগনস্টিক চার্জ ইত্যাদি সম্পর্কে অনেক কাহিনী শুনেছি. বহু পরিবারের সারা জীবনের সঞ্চয় নিঃশেষ হয়ে গেছে. পরিস্থিতি আরও খারাপ হয়েছিল সেইসব পরিবারের ক্ষেত্রে, যেখানে একের বেশি সদস্য কোভিড-19 সংক্রমিত হয়েছিলেন. পর্যাপ্ত হেলথ ইনস্যুরেন্স কভারেজ থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ. একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি হল একটি প্রয়োজনীয় জিনিস এবং এটি বিলাসিতা নয়. এই প্রতিবেদনে, আমরা গুরুত্বপূর্ণ হেলথ ইনস্যুরেন্স সম্পর্কিত সেই শিক্ষাগুলি তুলে ধরব যা কোভিড-19 আমাদের শিখিয়েছিল.

কোভিড-19 এর মধ্যে 05টি হেলথ ইনস্যুরেন্স সংক্রান্ত শিক্ষা

এই রাস্তা খুব একটা সহজ ছিল না, কিন্তু এর থেকে যে শিক্ষা পাওয়া গেছে তা গুরুত্বপূর্ণ. এই মহামারী থেকে আমরা শিখেছি, হেলথ ইনস্যুরেন্সের সেই শিক্ষাগুলি নীচে দেখুন:

1. পর্যাপ্ত সাম ইনসিওর্ড

এরকম কঠিন সময়ে, প্রথম শিক্ষাটি হল পর্যাপ্ত হেলথ ইনস্যুরেন্স কভারেজ থাকা. হেলথ ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার সময়, প্রয়োজনীয়তা মূল্যায়ন করুন. মুদ্রাস্ফীতি বৃদ্ধির দিকটি বিবেচনা করুন এবং শুধুমাত্র তার পরেই উপযুক্ত হেলথ কভার বেছে নিন. উচ্চ মেডিকেল ইনস্যুরেন্স কভার বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়. প্ল্যানের মধ্যে অফার করা ফিচার এবং সুবিধাগুলি দেখুন.

2. হেলথ ইনস্যুরেন্স প্ল্যান রিভিউ করুন

যদি পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে পড়েন তাহলে এর অর্থ হল ইন্ডিভিজুয়াল হেলথ প্ল্যান যথেষ্ট নাও হতে পারে. যে কোনও ব্যক্তি যার ফ্লোটার হেলথ প্ল্যান আছে তাকে নিশ্চিত করতে হবে যেন সামগ্রিক সাম ইনসিওর্ড বেশি হয়. এটি পরিবারের একাধিক সদস্যদের সমন্বয় করতে সাহায্য করবে. এছাড়াও, বিদ্যমান হেলথ ইনস্যুরেন্স প্ল্যানটি রিভিউ করা ভাল. আপনার যদি তাৎক্ষণিকভাবে নির্ভরশীল হয় তাহলে সঠিক ধরনের হেলথ ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করুন. তাড়াতাড়ি একটি প্ল্যান কিনবেন না, সময় দিন এবং তারপর একটি সঠিক সিদ্ধান্ত নিন.

3. হেলথ ইনস্যুরেন্সের টার্মিনোলজিগুলি বুঝুন

একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনার সময় ইনস্যুরেন্স সম্পর্কিত শর্তাবলীও বুঝতে হবে. ঘর ভাড়ার সীমা এবং কো-পের মতো গুরুত্বপূর্ণ সুবিধাগুলি প্রদান করে মেডিকেল ইনস্যুরেন্স. হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলি এই ধরনের ফিচারের সাথে আসে. শুরুতে, আপনি মনে করতে পারেন যে আপনি অতিরিক্ত হেলথ ইনস্যুরেন্স প্রিমিয়াম পে করছেন, তবে কোনও সাব-লিমিট এবং কো-পেমেন্ট ছাড়াই এটি করা আপনার পক্ষে ভালো হবে. অপ্রত্যাশিত চিকিৎসা সংক্রান্ত জরুরি অবস্থার ক্ষেত্রে ইনভেস্টমেন্ট ভাঙিয়ে আপনাকে ক্যাপিটালের ব্যবস্থা করার ব্যাপারে ভাবতে হবে না. মানসিক শান্তি সবার আগে প্রয়োজনীয়.

4. এমপ্লয়ি কভার যথেষ্ট না-ও হতে পারে

যদি আপনি বেতনভোগী ব্যক্তি হন, তাহলে আপনাকে কোম্পানির দ্বারা একটি হেলথ প্ল্যানের অধীনে কভার করা হতে পারে. তবে, নিয়োগকর্তাদের দ্বারা অফার করা হেলথ কভারেজ কম. অতএব, একটি ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স পলিসিও থাকা ভালো. মহামারীর মধ্যে, অনেক মানুষ তাদের চাকরি হারিয়ে ফেলেছেন. এই ধরনের পরিস্থিতির ক্ষেত্রে, যদি আপনি শুধুমাত্র সেই ইনস্যুরেন্সের উপর নির্ভর করেন, তাহলে কোন অনিশ্চয়তার ক্ষেত্রে এটি শূন্য কভারেজে পরিণত হতে পারে.

5. সঠিক পলিসি নির্বাচন করুন

আজ আমাদের কাছে মার্কেটে বিভিন্ন হেলথ ইনস্যুরেন্স প্ল্যান রয়েছে. আমাদের কাছে একটি নিবেদিত কোভিড-19 পলিসিও রয়েছে. এটি বুঝতে হবে যে কোভিড-19 কোনও হেলথ প্ল্যানের অধীনে কোনও আওতা বহির্ভূত বিষয় নয় এবং এটি কভার করা হয়. সুতরাং, যদি আপনার কোনও হেলথ ইনস্যুরেন্স পলিসি থাকে, তাহলে আসলে, একটি কোভিড নির্দিষ্ট প্ল্যানের প্রয়োজন নেই. সুতরাং, উচ্চ কভারের সাথে একটি কম্প্রিহেন্সিভ হেলথ ইনস্যুরেন্স প্ল্যান বেছে নেওয়া ভালো.

মূল বিষয়

এই চলমান মহামারীর সময়ে, আমাদের প্রত্যেকে একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে গেছি. এখন সেইগুলি থেকে শিক্ষা নেওয়ার সময়. একটি হেলথ ইনস্যুরেন্স পলিসি খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি অপ্রত্যাশিত ঘটনার সময়ে ফাইন্যান্সিয়াল নিরাপত্তা প্রদান করে. হেলথ ইনস্যুরেন্স পলিসি কোনও বাজে খরচ নয়.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়