রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Corporate Health Insurance
নভেম্বর 8, 2019

আপনার পরিবারের স্বাস্থ্য সুরক্ষিত করার জন্য কর্পোরেট হেলথ কভার কেন যথেষ্ট নয়

যখন কেউ আপনার বিনিয়োগ এবং ফাইন্যান্স নিয়ে আপনার সাথে কথা বলেন, তখন এর উত্তর আপনার কাছে প্রস্তুত থাকে! আপনার জন্য কোনটি সঠিক এবং কীভাবে আপনি সঠিক বিনিয়োগ নির্বাচন করবেন সে বিষয়ে আপনি সমস্ত রিসার্চ করে ফেলেছেন. কিন্তু যখন কেউ আপনাকে আপনার পরিবার এবং নিজের জন্য ইনস্যুরেন্স সম্পর্কে জিজ্ঞাসা করেন, তখন প্রায়শই আপনার উত্তরটি এরকম হয়, ‘হেলথ ইনস্যুরেন্স কী এবং আমার কেন এটি প্রয়োজন? আমার নিয়োগকর্তা তাদের কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের অধীনে আমাকে এবং আমার পরিবারকে কভার করে.’ আমাদের মধ্যে বেশিরভাগ মানুষের চিন্তাভাবনাই এরকম এবং আপনি হয়তো ভাবতে পারেন যে এরকম ভাবার ক্ষেত্রে সমস্যাটি কোথায়? আসলে, টেকনিক্যালি কোনও সমস্যা নেই! তবে, আপনার এবং আপনার পরিবারের জন্য কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যান যথেষ্ট কিনা তা জানা জরুরি. সর্বপ্রথমে, কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের সুবিধাগুলি কী কী তা জেনে নেওয়া যাক:
  • বিনা খরচে বা ন্যূনতম খরচে কভারেজ অফার করে.
  • যোগদান করার দিন থেকেই কর্মচারীদের কভার করা হয়.
  • ক্যাশলেস সুবিধা এবং হাসপাতালের সাথে সরাসরি বিল সেটলমেন্টের সুবিধা অফার করে.
  • একটি নির্দিষ্ট সময়ের জন্য হাসপাতালে ভর্তি হওয়ার আগের এবং পরের চার্জ কভার করার সুবিধা অফার করে.
  • কিছু কিছু পলিসি ম্যাটারনিটি সুবিধাও অফার করতে পারে.
  • হাসপাতালে ভর্তি হওয়ার সুবিধা ছাড়াও কিছু কিছু গুরুতর রোগের জন্য বর্ধিত কভার অফার করে.
  • কিছু কিছু পলিসি অতিরিক্ত প্রিমিয়াম পেমেন্ট করার পরে আগে থেকে বিদ্যমান রোগের জন্যও কভার প্রদান করতে পারে.
  • অন্যান্য কিছু অপশনাল সুবিধার মধ্যে রয়েছে ওয়েটিং পিরিয়ডের ক্ষেত্রে ছাড়, অ্যাম্বুলেন্স চার্জ রিইম্বার্সমেন্টের পাশাপাশি প্রথম বছরের আওতা বহির্ভূত বিষয়গুলি.
এখন যেহেতু আমরা সুবিধাগুলি সম্পর্কে জানি, তাহলে আসুন এখন আমরা কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের ত্রুটিগুলি জেনে নিই: সীমিত কাস্টমাইজেশন প্ল্যান: আপনার যদি কোনও মেডিকেল হিস্ট্রি থাকে তাহলে তার জন্য আপনি আপনার কভার কাস্টমাইজ করতে পারবেন না. আপনি যে রোগে আক্রান্ত হতে পারেন তা প্ল্যানের অধীনে কভার নাও করা হতে পারে. এই প্ল্যানটি কতদিন চলবে তার কোনও গ্যারান্টি নেই: আপনি কোম্পানির সাথে যুক্ত থাকা পর্যন্তই কেবল ইনসিওর্ড থাকবেন. আপনি যখন তাদের জন্য কাজ করা বন্ধ করবেন, তখনই আপনার কভারেজ শেষ হয়ে যাবে. অবসর গ্রহণের পর কোনও ইনস্যুরেন্স থাকবে না: আপনি অবসর গ্রহণ করার পর আপনার কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যান আর আপনাকে কভার করবে না. সেই সময় আপনাকে কোনও ইন্ডিভিজুয়াল হেলথ প্ল্যান দেখতে হবে যা সেই বয়সে সেই বয়সে উচ্চ প্রিমিয়াম সহ আরও ব্যয়বহুল হয়ে উঠবে. ভবিষ্যতের জন্য প্ল্যান করার ক্ষেত্রে সামান্য সুযোগ: কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স নিয়মিত এবং সাধারণ স্বাস্থ্যগত সংক্রান্ত সমস্যার জন্য উপযুক্ত. কিন্তু সত্যিকার অর্থে ভবিষ্যতের জন্য প্ল্যান করার জন্য, আপনার এমন একটি ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স প্ল্যান প্রয়োজন যা খুবই সহজ নিয়ম ও শর্তাবলীর উপর ভিত্তি করে কিছু সুবিধা প্রদান করে. কম পরিমাণ কভারেজ: এই প্ল্যানগুলি সাধারণত 2-3 লক্ষের কভারেজ দেয়. বর্তমান সময়ের চিকিৎসা খরচ থেকে নিজেকে এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখার জন্য এটি যথেষ্ট নয়. কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের ত্রুটিগুলি মাথায় রেখে আপনাকে অবশ্যই নিজেকে এবং আপনার প্রিয়জনদের সুরক্ষিত রাখার জন্য পরিবারের জন্য হেলথ ইনস্যুরেন্স প্ল্যান অথবা ইন্ডিভিজুয়াল হেলথ ইনস্যুরেন্স প্ল্যানগুলি দেখতে হবে. আপনার যদি একটি পরিপূর্ণ হেলথ ইনস্যুরেন্স প্ল্যানের প্রয়োজন হয়, তাহলে আপনি বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসিটি দেখতে পারেন. এটি ভারতের সবচেয়ে সামগ্রিক হেলথ ইনস্যুরেন্স পলিসিগুলির মধ্যে একটি যা অনলাইনে সহজেই কেনা যায়, 24x7 অ্যাসিস্টেন্স, দ্রুত ক্লেম পলিসি, 6000-এর বেশি প্রতিষ্ঠিত হাসপাতালে বিনামূল্যে ক্লেম এবং সহজ রিইম্বার্সমেন্ট পলিসির সুবিধা রয়েছে. আপনার কাছে একটি কর্পোরেট হেলথ ইনস্যুরেন্স প্ল্যান থাকলেও, একটি পরিপূর্ণ কভার এবং ভবিষ্যতের মানসিক প্রশান্তির জন্য অন্য আরেকটি হেলথ ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে নিজেকে এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখার পরামর্শ দেওয়া হয়. আজই বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসির সাথে ইনসিওরড হোন!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়