Loader
Loader

রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 Whatsapp Logo সার্ভিস চ্যাট: +91 75072 45858

Claim Assistance
  • অ্যাসিস্টেন্স নম্বর ক্লেম করুন

  • হেলথ টোল ফ্রি নম্বর 1800-103-2529

  • 24x7 রোডসাইড অ্যাসিস্টেন্স 1800-103-5858

  • মোটর ক্লেম রেজিস্ট্রেশন 1800-209-5858

  • মোটর অন দ্য স্পট 1800-266-6416

  • গ্লোবাল ট্রাভেল হেল্পলাইন +91-124-6174720

  • বর্ধিত ওয়্যারেন্টি 1800-209-1021

  • এগ্রি ক্লেম 1800-209-5959

Get In Touch

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ.

যে কোনও সহায়তার জন্য অনুগ্রহ করে 1800-209-0144 নম্বরে কল করুন

কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স

Comprehensive Car Insurance

কম্প্রিহেনসিভ কার ইনস্যুরেন্স

একটি গাড়ি কেনার অনুভূতি আসলেই অনেক আনন্দদায়ক. গাড়ি কেনা হল একটি বড় ধরনের আর্থিক সিদ্ধান্ত এবং গাড়ি কেনার সাথে মানুষের গভীর আবেগ জড়িত থাকে. যদি আপনি একজন গাড়ির মালিক হন বা হয়ত হতে চলেন, তাহলে এটি বোঝা গুরুত্বপূর্ণ যে কোন ধরণের মোটর ইনস্যুরেন্স পলিসিটি উপযুক্ত.

ভারতে, থার্ড-পার্টি ইনস্যুরেন্স থাকা বাধ্যতামূলক. কেউ যদি এই ইনস্যুরেন্স ছাড়া ধরা পড়েন তাহলে তার বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে. কখনও কখনও, আইন মেনে না চলার কারণে ড্রাইভিং লাইসেন্স বাতিলও করা হতে পারে. কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কোনও দুর্ঘটনা বা বিপদের কারণে হওয়া গাড়ির ক্ষতি মেরামত/রিপ্লেসমেন্টের জন্য কভার প্রদান করে থাকে. সুতরাং, আপনি যদি একজন গাড়ির মালিক হন বা শীঘ্রই একটি গাড়ি কেনার প্ল্যান করেন তাহলে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কিনতে ভুলবেন না.

Scroll

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কী?

একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি যে কোনও থার্ড পার্টির লায়াবিলিটি, দুর্ঘটনা, প্রাকৃতিক বা মনুষ্যসৃষ্ট দুর্যোগের কারণে হওয়া ক্ষতি ইত্যাদির ক্ষেত্রে কভার প্রদান করে. কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স থাকলে ব্যাপক কভারেজ প্রদান করা হয়. 

✓ এটি থার্ড-পার্টি লায়াবিলিটি কভারের অতিরিক্ত সুবিধা দেয়

✓ পলিসিহোল্ডার প্রয়োজন অনুযায়ী সহজেই প্ল্যানটি কাস্টমাইজ করতে পারেন

✓ বিভিন্ন ধরনের অ্যাড-অন রাইডারের মধ্যে থেকে বেছে নেওয়ার বিকল্প

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কভারেজ থাকলে তা গাড়ির জন্য সম্পূর্ণ সুরক্ষা প্রদান করে এবং যে কোনও অপ্রত্যাশিত পরিস্থিতিতে সুরক্ষা নিশ্চিত করে. আমাদের মধ্যে অনেকের কাছেই ফোর-হুইলার কেনা হল একটি স্বপ্ন এবং অত্যন্ত ব্যয়বহুল ডিল. আমরা সবাই জানি যে বিপদ কখনও বলে-কয়ে আসে না এবং ভারতীয় রাস্তাগুলি হল সবচেয়ে অনিশ্চিত জায়গাগুলির মধ্যে একটি.

একটি সামান্য ডেন্ট থেকে শুরু করে একটি ছোট-খাট/বড় দুর্ঘটনা বিশাল ধরনের আর্থিক ক্ষতি করতে পারে. এই জন্য, একটি কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি অত্যন্ত গুরুত্বপূর্ণ. যে কোনও বিভ্রান্তি এড়াতে আপনি অনলাইনেও কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সের কোটেশন তুলনা করতে পারেন. 

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসির ফিচার 

বাজাজ অ্যালিয়ান্সের কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি নিম্নলিখিত ফিচারগুলি অফার করে যেগুলি এটিকে আপনার জন্য একটি বিশেষ পলিসি করে তোলে:

  •  Cover for Third-Party Liability: থার্ড-পার্টির লায়াবিলিটির জন্য কভার:

    যখন একটি কম্প্রিহেন্সিভ প্ল্যানের অধীনে গাড়িটি কভার করা হয়, তখন তৃতীয় কোনও ব্যক্তির দ্বারা কোনও ক্ষতি হলে পলিসিহোল্ডার সহজেই ক্লেম ফাইল করতে পারেন. অথবা ইনসিওর্ড গাড়ির কারণে সম্পত্তির কোনও ক্ষতি হলেও তা করা যাবে. এটি এই ধরনের যে কোনও দুর্ঘটনার কারণে উদ্ভূত যে কোনও আইনী দায়বদ্ধতার বিরুদ্ধেও কভার প্রদান করে. বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সের জন্য একটি সহজ এবং ঝঞ্ঝাট-মুক্ত অনলাইন ক্লেম প্রক্রিয়া অফার করে. 

  • Personal Accident Cover পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

    আমরা ₹15 লক্ষের একটি পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভারও অফার করে থাকি*. এটি যে কোনও অপ্রত্যাশিত দুর্ঘটনার কারণে হাসপাতালে ভর্তি হওয়ার খরচগুলির বহন করে. গাড়ির ইনসিওর্ড মালিক-চালকের শারীরিক আঘাত বা মৃত্যুর ক্ষেত্রে নীচের তালিকাতে উল্লিখিত পরিমাণ অনুযায়ী ক্ষতিপূরণ প্রদান করা হবে

    আঘাতের প্রকৃতি

    ক্ষতিপূরণের পরিমাণ

    একটি অঙ্গ বা এক চোখের দৃষ্টিশক্তি হারালে

    সাম ইনসিওর্ডের 50%

    দুটি অঙ্গ বা দুটি চোখের দৃষ্টি হারালে বা একটি অঙ্গ এবং একটি চোখের দৃষ্টি হারালে

    সাম ইনসিওর্ডের 100%

    আঘাতের কারণে স্থায়ীভাবে সম্পূর্ণ অক্ষম হলে*

    সাম ইনসিওর্ডের 100%

    মৃত্যু

    সাম ইনসিওর্ডের 100%

    অস্বীকারোক্তি: আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে পলিসির শর্তাবলী মনোযোগ সহকারে পড়ুন. *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

  • Own Damage Cover ওন ড্যামেজ কভার

    ইনস্যুরার আগুন, ডাকাতি, দাঙ্গা, ধর্মঘট, বন্যা, টাইফুন ইত্যাদির কারণে হওয়া ইনসিওর্ড গাড়ির ক্ষতি/লোকসানের জন্য কভার প্রদান করে. গাড়ি মেরামত করার সামগ্রিক খরচ আপনাকে আর্থিক সমস্যায় ফেলতে পারে, সুতরাং সেরা কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি বেছে নিন.

  • Add-on Rider Options অ্যাড-অন রাইডারের বিকল্প

    বেস প্ল্যানের সাথে অফার করা বিদ্যমান কভারেজ বাড়ানোর জন্য আপনি অ্যাড-অন যোগ করার বিষয়টি বিবেচনা করতে পারেন এবং প্ল্যানটিকে আরও সুবিধাজনক করতে পারেন. উপযুক্ত কার ইনস্যুরেন্স অ্যাড-অন রাইডারের বিকল্প নির্বাচন করুন এবং প্ল্যানটি এয়ারটাইট করুন. এটি হতে পারে যে কোনও ইমার্জেন্সি অবস্থায় গাড়ির ইঞ্জিন সুরক্ষিত করার মাধ্যমে আপনাকে সাহায্য করা, অ্যাড-অন রাইডার বিকল্পটি বিভিন্ন ধরনের প্রয়োজনীয়তা পূরণ করে থাকে. এটি ভিন্ন ভিন্ন ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন হতে পারে

    *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

আমাদের সাথে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কিনুন. আরো জানতে ভিডিওটি দেখুন

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স ক্লেম করার প্রক্রিয়া কী?

ক্যাশলেস কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স ক্লেম

 

ক্যাশলেস ক্লেমের সুবিধার মাধ্যমে ইনসিওর্ড ব্যক্তিকে কোনও ক্ষতির ক্ষেত্রে নিজের পকেট থেকে কোনও কিছু পে করতে হবে না. ইনস্যুরেন্স কোম্পানি সরাসরি নেটওয়ার্ক গ্যারেজে বা ওয়ার্কশপে বিল সেটল করবে. রিকভারি প্রক্রিয়াটিও ঠিক সেভাবেই হবে যেমনটি ভেহিকেল ইনস্যুরেন্স পলিসিতে উল্লেখ করা হয়েছে. 

ক্যাশলেস কার ইনস্যুরেন্স ক্লেমের সুবিধা পেতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

✓ যত তাড়াতাড়ি সম্ভব ইনস্যুরেন্স কোম্পানিকে জানান. এছাড়াও, আপনি ইনস্যুরারের ওয়েবসাইট ভিজিট করতে পারেন অথবা মোবাইল অ্যাপের মাধ্যমেও ক্যাশলেস ক্লেম রেজিস্টার করতে পারেন

✓ সফলভাবে রেজিস্ট্রেশন করার পর একটি ক্লেম রেজিস্ট্রেশন নম্বর পাওয়া যাবে

✓ মেরামত প্রক্রিয়া শুরু করার জন্য ক্ষতিগ্রস্ত গাড়িটিকে নিকটবর্তী নেটওয়ার্ক গ্যারেজ এ নিয়ে যান. ক্যাশলেস সুবিধা পাওয়ার জন্য গাড়িটিকে কেবল একটি নেটওয়ার্ক গ্যারেজেই নিয়ে যেতে হবে

✓ প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সার্ভেয়ারের কাছে জমা দিতে হবে

✓ সার্ভে সম্পন্ন হয়ে যাওয়ার পর ইনস্যুরার লায়াবিলিটি নিশ্চিত করে

কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স ক্লেম রিইম্বার্সমেন্ট

এই ক্লেমের ক্ষেত্রে, ইনসিওর্ড ব্যক্তিকে যে কোনও ক্ষতির জন্য প্রথমে নিজের পকেট থেকে খরচ করতে হবে. ডকুমেন্ট ও বিল ভেরিফিকেশন এবং কভারেজ যাচাই করার পরে ইনস্যুরেন্স কোম্পানি খরচগুলি রিইম্বার্স করে.

মোটর ইনস্যুরেন্স ক্লেম সফলভাবে রিইম্বার্স করার ধাপগুলি নীচে দেওয়া হল:

✓ ইনস্যুরেন্স কোম্পানির সাথে যোগাযোগ করুন বা ইনস্যুরারের ওয়েবসাইট ভিজিট করুন. আপনি মোবাইল অ্যাপের মাধ্যমেও রিইম্বার্সমেন্ট ক্লেম রেজিস্টার করতে পারেন

✓ সফলভাবে রেজিস্ট্রেশন করার পর আপনার সাথে একটি ক্লেম রেজিস্ট্রেশন নম্বর শেয়ার করা হবে

✓ মেরামত প্রক্রিয়া শুরু করার জন্য ক্ষতিগ্রস্ত গাড়িটিকে নিকটবর্তী গ্যারেজে নিয়ে যান. এই ধরনের ক্ষেত্রে গাড়িটিকে নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যাওয়া বাধ্যতামূলক নয়

✓ সার্ভেয়ারের কাছে ডকুমেন্টগুলি জমা দিতে হবে

✓ সার্ভে যথাযথভাবে সম্পন্ন হওয়ার পর আপনার ইনস্যুরেন্স কোম্পানি লায়াবিলিটি নিশ্চিত করে এবং রিইম্বার্সমেন্ট প্রক্রিয়া শুরু করে

গাড়ির ইনস্যুরেন্স ওটিএস ক্লেম

ওটিএস হল অন-দ্য-স্পট ফিচারের সংক্ষিপ্ত রূপ, এটি আপনাকে এই দুর্ঘটনাস্থল থেকেই তাৎক্ষণিকভাবে ক্লেম করার সুবিধা দেয়. ওটিএস ফিচারের মাধ্যমে একজন ব্যক্তি ₹30,000* পর্যন্ত ক্লেম করতে পারেন এবং 20* মিনিট বা তারও কম সময়ের মধ্যে অ্যামাউন্টটি পেয়ে যান.

মোটর ওটিএস ক্লেমের সুবিধা পেতে:

✓ এই কেয়ারিংলি ইওর্স মোবাইল অ্যাপ ডাউনলোড করুন এবং সমস্ত প্রয়োজনীয় বিবরণ দিয়ে সাইন ইন করুন

✓ ক্ষতিগ্রস্ত গাড়ির ছবি তুলুন এবং অ্যাপে সেগুলি আপলোড করুন

✓ ছবিগুলি ভেরিফাই করা হয়ে গেলে অ্যামাউন্টটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে

*নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য                                                                                                

 

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনার সুবিধা 


বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে আপনার গাড়ির জন্য সম্পূর্ণ সুরক্ষা পান. একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি কেবল ক্ষতি এবং চুরির ক্ষেত্রেই কভার প্রদান করে না. বরং আপনি একটি পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার, থার্ড-পার্টি লায়াবিলিটি কভার এবং বিভিন্ন ধরনের অ্যাড-অন রাইডারের বিকল্পও পাবেন.

আপনি অনলাইনে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কিনতে পারেন এবং এর সর্বাধিক সুবিধা পেতে পারেন. এখানে অনেক সুবিধাগুলি একসাথে বলা হল কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স প্ল্যানের জন্য:

  • ফোর-হুইলারের জন্য সর্বোচ্চ স্তরের সুরক্ষা এবং সর্বাধিক পরিমাণ কভারেজ. 

  • কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যান নেওয়ার মাধ্যমে আপনি আইন মেনে চলছেন
  • মনের শান্তি বজায় রাখে এবং গাড়ির কোনও ধরনের ডেন্ট আপনার আর্থিক ক্ষতি করবে না
  • গাড়িটি বন্ধ হয়ে গেলে আর্থিক সহায়তা প্রদান করে

 

*স্ট্যান্ডার্ড নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য. 

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সে কী কভার করা হয় এবং কী কভার করা হয় না?

  • অন্তর্ভুক্ত

  • বহির্ভূত

প্রাকৃতিক দুর্যোগের কারণে হওয়া ক্ষতি

একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স প্ল্যান প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া দুর্যোগ যেমন আগুন, ভূমিকম্প, টাইফুন, বন্যা, সাইক্লোন ইত্যাদির কারণে হওয়া ক্ষতির জন্য গাড়িকে কভার প্রদান করে.

মনুষ্যসৃষ্ট দুর্যোগের কারণে ক্ষতি

এই প্ল্যানটি দাঙ্গা, ধর্মঘট বা যে কোনও ক্ষতিকর কাজের মতো যে কোনও মনুষ্যসৃষ্ট দুর্যোগের ক্ষেত্রে ইনসিওর্ড গাড়ির জন্য কভার অফার করে. এর মধ্যে বাহ্যিক কারণ বা সন্ত্রাসী কার্যকলাপের কারণে ঘটে যাওয়া যে কোনও দুর্ঘটনাও অন্তর্ভুক্ত রয়েছে. 

পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

ইনসিওর্ড গাড়ির মালিক-চালককে ₹15 লাখ পর্যন্ত পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার প্রদান করা হয়. এছাড়াও, একজন বেতনভুক্ত চালক এবং যাত্রীদের জন্যও পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার নেওয়া যাবে. 

থার্ড পার্টির আইনী দায়বদ্ধতা

কোনও থার্ড পার্টির ক্ষতি হওয়ার কারণে কোনও লায়াবিলিটি সৃষ্টি হলে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কভারেজ সেই লায়াবিলিটি কভার করে থাকে. এটি হতে পারে কোনও থার্ড পার্টির সম্পত্তির ক্ষতি বা থার্ড পার্টি মৃত্যু.

1 এর 1

নিষ্ক্রিয় কার ইনস্যুরেন্স পলিসি

পলিসিটি নিষ্ক্রিয় বা ল্যাপস থাকাকালীন গাড়ির কোনও ক্ষতি বা লোকসান হলে. তাই, সময়মত কম্প্রিহেন্সিভ মোটর ইনস্যুরেন্স পলিসি রিনিউ করার বিষয়টি নিশ্চিত করুন.

বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই ড্রাইভিং

ড্রাইভার যদি বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই ইনসিওর্ড গাড়ি চালান তাহলে কোনও ক্লেম পে করা হবে না.

নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালানো

মালিক-চালক মদ্যপ বা মাদকাসক্ত অবস্থায় গাড়ি চালানোর কারণে কোনও দুর্ঘটনা হওয়ার কারণে যদি কোনও ক্লেম করা হয়.

অবহেলা

সহজ ভাষায় বলতে গেলে, এমন কিছু করবেন না যা যৌক্তিকভাবে আপনার করা উচিত নয়. উদাহরণস্বরূপ, আপনি যে শহরে বাস করেন সেখানে বন্যা হলে, গাড়ি বের করার ঝুঁকি নেবেন না. এই ধরনের অবহেলা এড়ানো উচিত অন্যথায় প্ল্যানটি এই ক্ষতি কভার করবে না. এটি প্রত্যেক ইনস্যুরারের ক্ষেত্রে ভিন্ন হতে পারে. 

বিদ্রোহ, যুদ্ধ, বা পরমাণবিক ঝুঁকি

যুদ্ধের মতো পরিস্থিতি, পারমাণবিক ঝুঁকি বা বিদ্রোহের সময় গাড়ির কোনও ক্ষতি হলে সেটি-ও কভার করা হয় না. 

ব্যবহারের ফলে ক্ষয়

গাড়ির নিয়মিত ব্যবহারের ফলে হওয়া ক্ষয়ক্ষতি বা গাড়ি পুরানো হওয়ার কারণে কোনও ক্ষতি হলে তা কভার করা হয় না. বা গাড়ির নির্মাতার নির্দেশিকার বাইরের যে কোনও ক্ষতি.

1 এর 1

অস্বীকারোক্তি: এটি একটি সম্পূর্ণ তালিকা নয়. আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে পলিসির শর্তাবলী মনোযোগ সহকারে পড়ুন. 

 

কাদের কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনা উচিত?


এখন পর্যন্ত আপনি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যান সম্পর্কে অনেক কিছু জেনে গেছেন. তাহলে, আপনি কি কখনও ভেবেছেন যে কাদের কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি কেনা উচিত?

নীচের ক্যাটাগরির অন্তর্ভুক্ত যেকোনও ব্যক্তির একটি বুদ্ধিমান সিদ্ধান্ত নেওয়া উচিত:

আপনি একজন নতুন মালিক হলে

গাড়ি কেনা কোনও সহজ কাজ নয়. এর সাথে অনেক ধরনের পরিকল্পনা এবং টাকা জড়িত থাকে. তাই আপনি গাড়ি কেনার সময়ই কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স কভারেজ নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন.

একটি টিয়ার-I এবং টিয়ার-II শহরে বসবাস করা

শহরে গাড়ি চালানো সহজ মনে হতে পারে কিন্তু এমনটি নয়. একটি উপযুক্ত কম্প্রিহেন্সিভ ফোর-হুইলার ইনস্যুরেন্স পলিসির সাথে নিরাপদে গাড়ি চালান এবং দায়িত্ব সহকারে নিজেকে এবং গাড়িকে সুরক্ষিত রাখুন.

একজন নতুন ড্রাইভার

যদি আপনি সম্প্রতি ড্রাইভিং করা শুরু করে থাকেন, তাহলে অবশ্যই আপনার একটি কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স পলিসি কেনা উচিত. দুঃখিত হওয়ার চেয়ে সুরক্ষিত থাকা ভালো এবং একটি সঠিক ইনস্যুরেন্স কভারেজ থাকলে তা আপনাকে প্রতিটি পরিস্থিতিতেই সাহায্য করবে. 

নিয়মিত বা ফ্রিকোয়েন্ট ড্রাইভার/ ট্রাভেলার

আপনি যদি নিয়মিত গাড়ি চালান তাহলে নিজেকে সুরক্ষিত রাখুন এবং একটি উপযুক্ত ভেহিকেল ইনস্যুরেন্স পলিসি বেছে নিন.

 

আপনি কেন একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কিনবেন?

প্রায়শই, মানুষ আইনগত বাধ্যবাধকতার জন্য শুধুমাত্র একটি থার্ড পার্টি ইনস্যুরেন্স কেনার কথাই বিবেচনা করেন. তবে, একটি কম্প্রিহেন্সিভ মোটর ভেহিকেল ইনস্যুরেন্স পলিসি নেওয়াও সমানভাবে গুরুত্বপূর্ণ. যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে মেরামত বা রিপ্লেসমেন্টের খরচ থার্ড-পার্টি লায়াবিলিটি কভার করে না.

বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স পলিসি বেছে নেওয়ার কিছু মূল কারণ নীচে দেওয়া হল:

ফিচার

কার ইনস্যুরেন্সের সুবিধা

ক্যাশলেস সার্ভিস

7200+ নেটওয়ার্ক গ্যারেজে

ক্যাশলেস হসপিটালাইজেশন

8600+ নেটওয়ার্ক হাসপাতালে

নো ক্লেম বোনাস ট্রান্সফার

50% টি পর্যন্ত

ক্লেম সেটেলমেন্ট রেশিও

98%*

ক্লেম করার প্রক্রিয়া

ডিজিটাল পদ্ধতিতে 20 মিনিটের মধ্যে*

মোটর অন-দ্য-স্পট (এমওটিএস)

কেয়ারিংলি ইওর্স মোবাইল অ্যাপের মাধ্যমে

*নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্সে অ্যাড-অনগুলি কী কী?

বেস প্ল্যানের সাথে অ্যাড-অন অন্তর্ভুক্ত করার ফলে এই প্ল্যানটি আরও এয়ারটাইট হয়. আমরা আপনাকে কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স প্ল্যানের সাথে এমন অ্যাড-অন বেছে নেওয়ার পরামর্শ দিচ্ছি যেগুলি পলিসিতে ভ্যালু যোগ করবে. আমরা যে সেরা অ্যাড-অনগুলি অফার করি সেগুলি এখানে দেওয়া হল:
Engine Protector

ইঞ্জিন প্রোটেক্টর

ইঞ্জিন হল গাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং ব্যয়বহুল অংশ. আরও পড়ুন

ইঞ্জিন প্রোটেক্টর

ইঞ্জিন হল গাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং ব্যয়বহুল অংশ. এমনও হতে পারে যে. একটি স্ট্যান্ডার্ড কার ইনস্যুরেন্স পলিসি ইঞ্জিনের ক্ষতি কভার নাও করতে পারে. যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে, ইঞ্জিন মেরামত করা একটি ব্যয়বহুল ডিল হতে পারে. ইঞ্জিন প্রোটেক্টর অ্যাড-অন থাকা হল একটি উপযুক্ত সমাধান কারণ এটি অয়েল লিকেজ, জল ঢুকে যাওয়া ইত্যাদির কারণে হওয়ার ক্ষতির জন্য যে খরচ হতে পারে সেগুলি কভার করে.

Zero Depreciation

জিরো ডেপ্রিসিয়েশন

এটি বাম্পার-টু-বাম্পার কভার হিসাবেও পরিচিত. আরও পড়ুন

এটি বাম্পার-টু-বাম্পার কভার হিসাবেও পরিচিত. একটি জিরো ডেপ্রিসিয়েশান অ্যাড-অন গাড়ির সাথে যুক্ত ডেপ্রিসিয়েশন কমাতে সাহায্য করে. এর অর্থ হল গাড়িটি মার্কেট ভ্যালু হারায় না কারণ ইনস্যুরার গাড়ির ডেপ্রিসিয়েশন বিবেচনা করে না. যদি গাড়ির বয়স 5 বছরের কম হয় তাহলে এই অ্যাড-অন কভারটি অবশ্যই অন্তর্ভুক্ত করতে হবে*.

*নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

Key And Lock Replacement

কী অ্যান্ড লক রিপ্লেসমেন্ট

চাবি হারিয়ে গেলে বা কোথাও রেখে ভুলে গেলে এই অ্যাড-অন খরচ কমাতে সহায়তা করে. আরও পড়ুন

কী অ্যান্ড লক রিপ্লেসমেন্ট

চাবি হারিয়ে গেলে বা কোথাও রেখে ভুলে গেলে এই অ্যাড-অন খরচ কমাতে সহায়তা করে. ইনস্যুরার গাড়ির লক এবং চাবি কেনা থেকে রিপ্লেস করার সম্পূর্ণ খরচ বহন করে থাকে

24/7 Spot Assistance

24/7 স্পট অ্যাসিস্টেন্স

এটি কার ইনস্যুরেন্স পলিসিতে অন্তর্ভুক্ত করা সবচেয়ে উপযোগী অ্যাড-অনগুলির মধ্যে একটি. আরও পড়ুন

24/7 স্পট অ্যাসিস্টেন্স

এটি কার ইনস্যুরেন্স পলিসিতে অন্তর্ভুক্ত করা সবচেয়ে উপযোগী অ্যাড-অনগুলির মধ্যে একটি. এই অ্যাড-অনটি নিশ্চিত করে যে আপনি কখনও রাস্তায় নিরুপায় হয়ে পড়বেন না. ইনসিওর্ড গাড়ির সাথে সম্পর্কিত যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে আপনাকে সহায়তা করার জন্য আমাদের টিম শুধুমাত্র একটি কল বা একটি ক্লিক দূরে আছে.

Personal Baggage

পার্সোনাল লাগেজ

এই অ্যাড-অনটি পার্সোনাল জিনিসপত্র সুরক্ষিত রাখে এবং ইনসিওর্ড গাড়ি থেকে কোনওআরও পড়ুন

পার্সোনাল লাগেজ

এই অ্যাড-অনটি পার্সোনাল জিনিসপত্র সুরক্ষিত রাখে এবং ইনসিওর্ড গাড়ি থেকে কোনও জিনিসের ক্ষতি হলে বা গাড়ি থেকে কোনও জিনিস চুরি/ডাকাতি হলে সেই ক্ষতির জন্যও কভার প্রদান করে.

Consumable Expenses

ভোগ্য ব্যয়

এই অ্যাড-অনটি, কুলান্ট, ইঞ্জিন/ব্রেকিং অয়েল, গিয়ারবক্স অয়েলআরও পড়ুন

এই অ্যাড-অনটি, কুলান্ট, ইঞ্জিন/ব্রেকিং অয়েল, গিয়ারবক্স অয়েল ইত্যাদির মতো কনজিউমেবল সংক্রান্ত খরচগুলি সার্ভিসিংয়ের সময় বা দুর্ঘটনার পরে বহন করে.

Conveyance Benefit

কনভেয়েন্স বেনিফিট

যখন গাড়িটি কোনও গ্যারেজে মেরামত করা হয় এবং ইনস্যুরার ক্লেম অনুমোদন করেন তখন আরও পড়ুন

কনভেয়েন্স বেনিফিট

যখন গাড়িটি কোনও গ্যারেজে মেরামত করা হয় এবং ইনস্যুরার ক্লেম অনুমোদন করার পর এই অ্যাড-অনটি আপনাকে আপনার দৈনিক যাতায়াতের জন্য পে করার বিষয়টি নিশ্চিত করে.

অস্বীকারোক্তি: আরও বিবরণের জন্য, অনুগ্রহ করে পলিসির শর্তাবলী মনোযোগ সহকারে পড়ুন.

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কি জিরো ডেপ্রিসিয়েশন কার ইনস্যুরেন্সের থেকে ভিন্ন?

এই দুটি প্ল্যানই সম্পূর্ণরূপে ভিন্ন দুটি বিষয়. একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান হল এক ধরনের কার ইনস্যুরেন্স পলিসি যেখানে একটি জিরো ডেপ্রিসিয়েশন হল একটি অ্যাড-অন কভার. বিদ্যমান কার ইনস্যুরেন্স পলিসির সাথে একটি অ্যাড-অন কভার যোগ করে এটিকে আরও কম্প্রিহেন্সিভ করা হয়.

কোনও পুরানো গাড়ির জন্য কি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স নেওয়া ভাল আইডিয়া?

এটি নির্ভর করে গাড়িটি কত পুরানো, গাড়িটির ব্যবহার এবং কতদিন ধরে সেটি ব্যবহার করার প্ল্যান রয়েছে তার উপর. গাড়িটির বয়স যদি 15 বছরের কম হয় এবং এটি নিয়মিতভাবে ব্যবহার করা হয় তাহলে একটি কম্প্রিহেন্সিভ প্ল্যানে বিনিয়োগ করার কথা বিবেচনা করতে পারেন. তবে, সর্বাধিক নিরাপত্তার জন্য একটি কম্প্রিহেন্সিভ প্ল্যান নেওয়া হল একটি ভাল আইডিয়া.

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনার সবচেয়ে সেরা সময় কোনটি?

যেদিন আপনি একটি গাড়ির মালিক হবেন, সেদিনই আপনাকে অবশ্যই একটি কার ইনস্যুরেন্স পলিসি নিতে হবে. আপনার কাছে যদি কেবল একটি থার্ড-পার্টি লায়াবিলিটি কভার থাকে তাহলে ভারতীয় রাস্তায় চলাচল করার আগে আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি কম্প্রিহেন্সিভ কভার নিন.

কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কি ব্যয়বহুল হতে পারে?

থার্ড-পার্টি ইনস্যুরেন্সের তুলনায় কম্প্রিহেন্সিভ ভেহিকেল ইনস্যুরেন্স অনেক বেশি ব্যয়বহুল হয়. তবে, এটি যে সমস্ত সুবিধা দেয় তার সাথে তুলনা করলে এই আর্থিক বিষয়টি একটি গৌণ দিক বলে মনে হয়. 

অনলাইনে কি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনা সম্ভব?

হ্যাঁ, আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী আপনি অনলাইনে উপযুক্ত বাজাজ অ্যালিয়ান্স কার ইনস্যুরেন্স প্ল্যান বেছে নিতে পারেন. 

অনলাইনে কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স কেনা কি নিরাপদ?

সর্বাধিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য আপনি ইনস্যুরেন্স কোম্পানির ওয়েবসাইট থেকে সরাসরি অনলাইনে কার ইনস্যুরেন্স প্ল্যান কেনার বিষয়টি বিবেচনা করতে পারেন.

আমি কি আমার কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্সের প্রিমিয়াম গণনা করতে পারব?

কম্প্রিহেন্সিভ ভেহিকেল ইনস্যুরেন্সের প্রিমিয়াম গণনা করার জন্য আপনি অনলাইনে ইনস্যুরেন্স প্রিমিয়াম ক্যালকুলেটর ব্যবহার করতে পারেন. 

8. কম্প্রিহেন্সিভ ইনস্যুরেন্স এবং থার্ড-পার্টি কার ইনস্যুরেন্সের মধ্যে পার্থক্য কী?

একটি কম্প্রিহেন্সিভ পলিসি গাড়ি এবং আপনার জন্য একাধিক প্রোটেকশন কভার অফার করে থাকে. অপরদিকে, থার্ড পার্টি লায়াবিলিটি কভার কেবল থার্ড পার্টির ক্লেমের ক্ষেত্রেই সুরক্ষা প্রদান করে থাকে.

*নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

অস্বীকারোক্তি

আমি এতদ্বারা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স কো. লিমিটেডকে একটি সুবিধাজনক সময়ে কলব্যাক করার জন্য নির্দিষ্ট অনুরোধ সহ ওয়েবসাইটে আমার দ্বারা প্রদান করা যোগাযোগ করার নম্বরে কল করার জন্য অনুমতি দিচ্ছি. আমি আরও ঘোষণা করছি যে, আমার যোগাযোগের নম্বরটি সম্পূর্ণভাবে বা আংশিকভাবে ব্লকড বিভাগের ন্যাশনাল কাস্টমার প্রেফারেন্স রেজিস্টারে (এনসিপিআর) রেজিস্টার করলেও, আমার অনুরোধের জবাবে যে কোনও কল করা বা এসএমএস পাঠানো-কে অনিচ্ছাকৃত বাণিজ্যিক যোগাযোগ হিসাবে গণ্য করা হবে না, এমনকি যদি কলটির বিষয়বস্তু বিভিন্ন ইনস্যুরেন্স প্রোডাক্ট এবং পরিষেবা বা ইনস্যুরেন্স ব্যবসার অনুরোধ এবং আহরণ ব্যাখ্যা করার উদ্দেশ্যে করা হতে পারে. এছাড়াও, আমি বুঝতে পারছি যে এই কলগুলি গুণমান এবং প্রশিক্ষণের জন্য রেকর্ড করা হবে ও পর্যবেক্ষণ করা হবে, এবং যদি প্রয়োজন হয় তাহলে আমার জন্য উপলব্ধ করা যেতে পারে.

অনুগ্রহ করে বৈধ কোটেশান রেফারেন্স ID লিখুন

  • নির্বাচন করুন
    অনুগ্রহ করে নির্বাচন করুন
  • অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন

আমাদের সাথে যোগাযোগ করা সহজ

  • Customer Login

    কাস্টমার লগইন

    গো
  • Partner login

    পার্টনারের লগইন

    গো
  • Employee login

    কর্মচারী লগইন

    গো