রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
3 Two Wheeler Insurance Add-Ons That Provide More Value
জুলাই 23, 2020

টু হুইলার ইনস্যুরেন্সের সাথে আপনার কোন অ্যাড-অন নির্বাচন করা উচিত?

যারা প্রতিদিন তাদের বাইক ব্যবহার করে যাতায়াত করেন তাদের জন্য টু হুইলার ইনস্যুরেন্স পলিসি থাকা অপরিহার্য. এই পলিসিটি আপনাকে পার্সোনাল অ্যাক্সিডেন্টের ক্ষেত্রে (মালিক/চালকের মৃত্যু বা স্থায়ী সম্পূর্ণ অক্ষমতা), লোকসান, ক্ষতি, আপনার গাড়ি চুরির ক্ষেত্রে কভার করে এবং থার্ড পার্টির দায়বদ্ধতার ক্ষেত্রেও আপনাকে কভার করে থাকে. কিন্তু এই পলিসির সাথে অতিরিক্ত কভার থাকলে পলিসিটি আরও বেশি কিছু অফার করতে পারে.

স্ট্যান্ডার্ড টু হুইলার পলিসিটি সর্বোচ্চ 1 বছরের জন্য কেনা যেতে পারে, তবে লং টার্ম টু হুইলার ইনস্যুরেন্স পলিসিটি সর্বোচ্চ 3 বছরের জন্য নেওয়া যেতে পারে. আপনি যখন আপনার টু হুইলার ইনস্যুরেন্স পলিসিটি কিনবেন বা রিনিউ করবেন তখন আপনি এই অতিরিক্ত কভারগুলি নিতে পারবেন, কিন্তু পলিসির মেয়াদের মধ্যে নিতে পারবেন না. এই এক্সটেনশন আপনার বাইকের জন্য সর্বাধিক কভারেজ প্রদান করে.

নীচে উপলব্ধ কিছু সাধারণ অতিরিক্ত কভার সম্পর্কে উল্লেখ করা হল যা আপনাকে অবশ্যই আপনার টু হুইলারের জন্য নেওয়া উচিত এবং যেগুলি আপনার টু হুইলার ইনস্যুরেন্সের সাথে আরও ভ্যালু যোগ করতে পারে.

1. জিরো বা শূন্য ডেপ্রিসিয়েশন কভার

ডেপ্রিসিয়েশন হল একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবহারের ফলে ক্ষয় হওয়ার কারণে কোনও সম্পদের ভ্যালু কমে যাওয়া. একটি জিরো ডেপ্রিসিয়েশন কভার আপনার লোকসান, ক্ষতি এবং চুরির জন্য সম্পূর্ণ ক্লেমের পাশাপাশি ডেপ্রিসিয়েশন ভ্যালু কভার করার মাধ্যমে আপনার বিদ্যমান পলিসির সাথে আরও সুরক্ষা যোগ করে. এটি আপনার বাইকের স্পেয়ার পার্টস অর্থাৎ প্লাস্টিক, রাবার এবং ফাইবারের উপাদানগুলির মেরামত বা রিপ্লেসমেন্টের খরচও কভার করে.

2. সহ-যাত্রীর জন্য পার্সোনাল অ্যাক্সিডেন্ট কভার

স্ট্যান্ডার্ড বাইক ইনস্যুরেন্স পলিসি গাড়ি চালানোর সময় গাড়ির মালিক/চালককে কভার করে. কিন্তু আপনার বাইকের সাথে জড়িত দুর্ঘটনাটি গুরুতর হতে পারে এবং এর ফলে সহ-যাত্রীর সামান্য বা গুরুতর ক্ষতি হতে পারে. এই অ্যাড-অন কভারটি আপনার সহ-যাত্রী বা পিলিয়ন রাইডারের ক্ষতি কভার করতে পারে. সুতরাং, আপনার নতুন বাইক ইনস্যুরেন্স পলিসিটি সেই ব্যক্তির জন্যও উপকারী হবে যিনি একজন যাত্রী হিসাবে আপনার বাইকে যাওয়ার সময় আহত হয়েছেন.

3. অ্যাক্সেসরিজের ক্ষতি

বর্তমানে মানুষ ব্লুটুথ ডিভাইস, গ্রিলের সেট, ফ্যান্সি লাইট, সিট কিট ইত্যাদির মতো অনেক অ্যাক্সেসরিজ দিয়ে তাদের বাইক সাজিয়ে থাকে এবং আপনি হয়ত তাদের মতোই একজন হতে পারেন. এই জিনিসগুলো দুর্ঘটনার সময় ক্ষতিগ্রস্থ হতে পারে বা হারিয়ে যেতে পারে. এই অ্যাড-অন কভারটি আপনার বাইকের নষ্ট হয়ে যাওয়া ইলেকট্রিক এবং নন-ইলেকট্রিক অ্যাক্সেসারিজের জন্য আপনাকে রিইম্বার্স করবে.

টু হুইলার ইনস্যুরেন্স পলিসির সাথে উপরে উল্লিখিত এক্সটেনশনগুলি নেওয়া যাবে, যেগুলি নেওয়া হলে যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে আপনি সবচেয়ে বেশি সুবিধা পাবেন. মূল্যায়ন করুন টু হুইলার ইনস্যুরেন্সের কোটেশান এবং আপনার বাজেট এবং প্রয়োজনীয়তা পূরণ করে এমন একটি পলিসি কাস্টমাইজ করুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 1.3 / 5 ভোটের সংখ্যা: 3

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়