রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Car Insurance Claim Inspection
সেপ্টেম্বর 29, 2020

কার ইনস্যুরেন্স ক্লেম ইনস্পেকশন: এটি কীভাবে করা হবে?

দুর্ঘটনা সম্পর্কে জানানোর পরে, কার ইনস্যুরেন্স কোম্পানি সরাসরি ক্ষতির জন্য আপনাকে ক্ষতিপূরণ প্রদান করে না. অটো ইনস্যুরেন্স ক্লেম করার সাথে এই পদ্ধতিটি শুরু হয় এবং সেটি স্বীকার করার পরে বা সবচেয়ে খারাপ পরিস্থিতিতে প্রত্যাখ্যান করা হলে প্রক্রিয়াটি শেষ হয়. এই পদ্ধতির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হল অটো ইনস্যুরেন্স ক্লেম ইনস্পেকশন. এখানে কার ইনস্যুরেন্স ক্লেম প্রক্রিয়ার কিছু দিক সম্পর্কে জানানো হল.
  1. গাড়ির ইনস্যুরেন্স ক্লেম করার পূর্ব-প্রয়োজনীয়তা
কোনও দুর্ঘটনার কারণে আপনার গাড়ির ক্ষতির জন্য ইনস্যুরেন্স ক্লেম করতে হলে, আপনার থাকতে হবে একটি কম্প্রিহেন্সিভ কার ইনস্যুরেন্স পলিসি . এর কারণ হল, বেসিক থার্ড পার্টি লায়াবিলিটি পলিসি শুধুমাত্র থার্ড পার্টির ক্ষতি বা আঘাতের ক্ষতিপূরণ দেয়. একটি কম্প্রিহেন্সিভ পলিসি কিনলে তা একাধিক উপায়ে সুবিধাজনক প্রমাণিত হতে পারে. এটি দুর্ঘটনা, প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট দুর্যোগ, চুরি, নিজের আঘাত ইত্যাদির কারণে হওয়া ক্ষতির জন্য আপনার গাড়িকে ইনসিওর করে. শুধুমাত্র তাই নয়, আপনি প্রাসঙ্গিক অ্যাড-অন কিনে আপনার বিদ্যমান পলিসি বাড়িয়ে নিতে পারেন. তবে, এর জন্য আপনাকে আইন মেনে গাড়ি চালাতে হবে যাতে ইনস্যুরেন্স ক্লেম স্বীকার করা হয়. এর অর্থ হল যে, আপনি যদি বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই ড্রাইভিং করেন বা ড্রাইভিংয়ের সময় কোনও মাদক গ্রহণ করেন, তাহলে আপনার ক্লেম প্রত্যাখ্যান করা হবে.
  1. দুর্ঘটনার সময়
যখন কোনও দুর্ঘটনার সম্মুখীন হন, তখনই চেক করুন যে জড়িত ব্যক্তি নিরাপদ/আঘাত পেয়েছেন কিনা. যদি সবাই নিরাপদ থাকে, তখন আপনি খুঁজতে পারেন অন্য কি ক্ষতি হয়েছে. দুর্ঘটনার সময় আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল, প্রমাণের জন্য একটি ছবি তুলতে বা ভিডিও নিতে হবে. যখন আপনি ক্লেম করবেন তখন এটি কাজে আসবে. পরবর্তী পদক্ষেপটি হল দুর্ঘটনার ক্ষেত্রে আপনার অটো ইনস্যুরেন্স কোম্পানিকে জানানো. যদি চালানো সম্ভব হয়, তাহলে আপনাকে সম্ভবত আপনার গাড়িটি গ্যারেজে নিয়ে যাওয়ার জন্য বলা হবে. যদি না হয়, তাহলে এটি কোনও ইনস্যুরার নেটওয়ার্ক গ্যারেজে নিয়ে যাওয়া হবে বা আপনার পছন্দের মধ্যে কোনও গ্যারেজে টো করা হবে.
  1. দুর্ঘটনার পর
একটি ভেরিফিকেশন প্রক্রিয়া হবে, যেখানে একজন নিযুক্ত ক্লেম ইনস্পেক্টর আপনার ডকুমেন্ট যাচাই করবেন, আপনার গাড়ির পরীক্ষা করবেন এবং কাহিনীর সমস্ত দিক ভেরিফাই করবেন. তদন্তটি ঠিক তার পরেই হবে, যেখানে ইনস্পেক্টর তাঁর প্রশ্নগুলি জিজ্ঞাসা করবেন দুর্ঘটনার পর কার ইনস্যুরেন্স ক্লেম . সততার সাথে উত্তর দেওয়া গুরুত্বপূর্ণ. ইনস্পেকশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, তাঁরা ইনস্যুরেন্স কোম্পানিকে একটি রিপোর্ট পাঠাবেন. ক্লেম ইনস্পেক্টরের ইনপুটের ভিত্তিতে, ইনস্যুরেন্স কোম্পানি সিদ্ধান্ত নেবে যে আপনার ক্লেমটি অনুমোদিত হবে নাকি প্রত্যাখ্যান করা হবে. ক্লেমটি অনুমোদিত হয়ে গেলে, ইনস্যুরার সরাসরি গ্যারেজকে পে করবে যদি সেটি তার নেটওয়ার্কের অংশ হয়. যদি আপনি আপনার গাড়িটিকে আপনার পছন্দের গ্যারেজে নিয়ে যান, তাহলে অ্যামাউন্টটি আপনাকে রিইম্বার্স করা হবে. ক্লেমের সত্যতা যাচাই করার জন্য সম্পূর্ণ ক্লেম ইনস্পেকশন করা হয়. সুতরাং, নিশ্চিন্ত থাকুন এবং ক্লেমের পরিমাণ পাওয়ার জন্য এই প্রক্রিয়াটি অনুসরণ করুন. সর্বোপরি, সবসময় নিরাপদে এবং আইন মেনে গাড়ি চালান.  

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়