রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
How to celebrate a safe & happy Diwali?
অক্টোবর 18, 2016

নিরাপদ এবং সুস্থ দীপাবলির জন্য 5 টি টিপস

দীপাবলির সাথে সাথে, আমাদের প্রিয় মিষ্টির সুগন্ধে বাতাস ভরে গেছে এবং বাজার নানা রকমের বাজি, রঙিন আলো, লণ্ঠন এবং প্রদীপে ছেয়ে গেছে. তবে, বহু মানুষ দীপাবলি-পরবর্তী জটিলতার সম্মুখীন হন যেমন পুড়ে যাওয়া, ওজন বেড়ে যাওয়া ইত্যাদি. এখানে আপনার কোনও রকম ক্ষতি না করেই দীপাবলি উদযাপন করার 5টি টিপস দেওয়া হল.

1. একটি ফার্স্ট এইড কিট হাতের কাছে রাখুন

যে কোনও ব্যক্তির অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা অনেক বেশি থাকে, কারণ সব জায়গায় শব্দবাজি এবং আতসবাজি ফাটানো হয়. সুতরাং, হাতের কাছে ফার্স্ট এইড কিট রাখার পরামর্শ দেওয়া হয় যার মধ্যে কোনও রকম দুর্ঘটনার ক্ষেত্রে কোনও বড় জটিলতা প্রতিরোধ করার উপযোগী ক্রিম, আই ড্রপ এবং ইনহেলার রাখা উচিত.

2. নিশ্চিত করুন যেন একটি অগ্নি নির্বাপণ যন্ত্র থাকে

আমরা সবাই দীপাবলির সময় ঘটে যাওয়া দুর্ঘটনার সংখ্যা সম্পর্কে জানি. পরামর্শ দেওয়া হচ্ছে যে, যেখানে আপনি বাজি পোড়াচ্ছেন সেখানে অবশ্যই একটি অগ্নি নির্বাপণ যন্ত্র রাখুন. এছাড়াও, অপ্রত্যাশিত অগ্নিকাণ্ডের জন্য জল এবং বালি হাতের কাছে রাখুন.

3. হাইড্রেটেড থাকুন

দীপাবলির সময় সুস্বাদু খাবার খাওয়ার লোভের কথা ভাবলে, নিজেদের হাইড্রেটেড রাখা হল নানা রকমের স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ করার একটি কার্যকর পদ্ধতি. এটি আপনার শরীর থেকে বর্জ্য উপাদানগুলিকে পরিষ্কার করার পাশাপাশি আপনার খিদে নিয়ন্ত্রণে রাখবে.

4. স্বাস্থ্যকর খাবার খান

এই দীপাবলিতে খাওয়া-দাওয়ায় অবহেলা করবেন না! ঘি দিয়ে বানানো নানা রকমের এবং মিষ্টি খাওয়ার পরিবর্তে, ক্ষীর এবং শ্রীখন্ড-এর মতো বাড়িতে বানানো মিষ্টি বেছে নিন. আপনি স্বাস্থ্যকর খাবার হিসেবে ড্রাই ফ্রুটস্ যেমন কিশমিশ, বাদাম, কাজু এবং খেজুর খেতে পারেন.

5. অন্যদের প্রতি সংবেদনশীল থাকুন

যখন কেউ আপনার প্রিয় উৎসব উপভোগ করা থেকে আটকাচ্ছে না, তখন আপনাকে যথেষ্ট দায়িত্বশীল হতে হবে. এমন বাজি ফাটান যাতে বেশি শব্দ হয় না, এটি হল সংবেদনশীল হওয়ার প্রথম পদক্ষেপ, কারণ শব্দ দূষণের জেরে সকলেই ক্ষতিগ্রস্ত হতে পারেন, বিশেষত প্রবীণ নাগরিক এবং পোষা প্রাণীদের জন্য এটি বিশেষ ভাবে ক্ষতিকর হতে পারে.

এই সহজ পরামর্শগুলি মেনে চলুন এবং মজা করে দীপাবলি উদযাপন করুন. আপনি যাতে মজা করার পাশাপাশি নিজের স্বাস্থ্যের যত্ন নেন, আমরা তার অনুরোধ করছি. একটি চিন্তা-মুক্ত দীপাবলি উপভোগ করতে বেছে নিন সবচেয়ে উপযুক্ত হেলথ ইনস্যুরেন্স নিজের এবং আপনার প্রিয়জনদের জন্য.

বাজাজ অ্যালিয়ান্স আপনাকে একটি আনন্দময়, নিরাপদ এবং সুস্থ দীপাবলির শুভেচ্ছা জানাচ্ছে!

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • ভিকেআরএসএসগ্রুপ - 26 শে অক্টোবর, 2018 তারিখে 12:32 am

    সুন্দর আর্টিকেল এবং খুব সুন্দর ব্লগ.

  • ক্লারা জেনকিন্স - সেপ্টেম্বর 13, 2017 সকাল 11:52 টায়

    দারুণ. নিরাপদ দীপাবলির জন্য সত্যিই অসাধারণ এবং প্রয়োজনীয় টিপস. নিরাপত্তা সম্পর্কে এই অসাধারণ পোস্টটি পড়ে খুশি হয়েছি.

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়