রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Professional liability insurance explained
জুলাই 21, 2020

প্রফেশনাল লায়াবিলিটি ইনস্যুরেন্স সম্পর্কে আপনাকে যা জানতে হবে

একজন উদ্যোক্তা হিসাবে, আপনার ব্যবসার জন্য আর্থিক সহায়তা পাওয়া প্রয়োজন. এটি শুধুমাত্র একটি পলিসির মাধ্যমে আপনার ব্যবসাকে কভার করার মাধ্যমে আপনার অ্যাসেট এবং রিসোর্সগুলিকে সঠিক নিরাপত্তা প্রদান করে. এমন একটি ধরনের জেনারেল ইনস্যুরেন্স পলিসি যা আপনার ব্যবসাকে ত্রুটি এবং ভুল থেকে রক্ষা করে তা হল প্রফেশনাল লায়াবিলিটি ইনস্যুরেন্স. সুতরাং যদি আপনি আপনার ব্যবসায়িক উদ্যোগের প্রয়োজনীয়তাগুলিকে সুরক্ষিত করার জন্য কিছু খোঁজেন, তাহলে আরও জানার জন্য পড়তে থাকুন:

প্রফেশনাল লায়াবিলিটি ইনস্যুরেন্স কী?

জনপ্রিয়ভাবে ইন্ডেমনিটি ইনস্যুরেন্স নামে পরিচিত, এই ধরনের ইনস্যুরেন্স সেই সংস্থাগুলির জন্য ভালভাবে কাজ করে যারা তাদের ক্লায়েন্টদের পরামর্শ এবং পেশাদার পরিষেবা প্রদান করছে. এছাড়াও, লায়াবিলিটি ইনস্যুরেন্স একটি অত্যধিক ক্ষতিপূরণ প্রদান করে যা ব্যবসাগুলিকে পূর্বের ক্ষতি এবং ব্যর্থতা থেকে পুনরুদ্ধার করতে সাহায্য করে যদি তাদের বিরুদ্ধে কোনও মুলতুবি থাকে না. সাম ইনসিওর্ডের সুবিধা ছাড়াও এই পলিসির দ্বারা প্রদত্ত অনেক সুবিধা এবং ফিচার রয়েছে.

এই পলিসির সুবিধা এবং ফিচারগুলি দেখুন:

❖ যোগ্যতার মানদণ্ড

নিম্নলিখিত পেশাদাররা যেমন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, ইঞ্জিনিয়ার, আর্কিটেক্ট, ডাক্তার, ম্যানেজমেন্ট কনসালট্যান্ট, আইনজীবী এবং সলিসিটর, ইন্টিরিয়র ডিজাইনার প্রমুখ এই ধরনের ইনস্যুরেন্স নির্বাচন করার জন্য যোগ্য.

❖ কভারেজ

অবহেলা, বাদ দেওয়া এবং ত্রুটি বা থার্ড পার্টির যে কোনও ধরনের ক্ষতির সমস্যা প্রফেশনাল লায়াবিলিটি ইনস্যুরেন্সের মাধ্যমে কভার করা হয়.

❖ কম প্রিমিয়াম

পূর্বের আইনী রেকর্ড, বহু বছর কাজের অভিজ্ঞতা এবং এরকম পরবর্তী কিছু ফ্যাক্টর বিবেচনা করা হয় যার জন্য শেষ পর্যন্ত প্রিমিয়াম কম হতে পারে. এটি করার সবচেয়ে সেরা উপায় হল কাজের ঝুঁকি এড়ানো.

❖ গ্রুপ পলিসি

যখন প্রফেশনাল ইনডেমনিটি ইনস্যুরেন্স-এর কথা আসে, তখন কয়েকটি কোম্পানি গ্রুপ পলিসিগুলিকে অনুমতি দেয়. গ্রুপের সদস্য সংখ্যার উপরে নির্ভর করে, পলিসিটি তার পলিসিহোল্ডারদের জন্য কভারেজের ব্যবস্থা করে.

লায়াবিলিটি ইনস্যুরেন্স পলিসির অধীনে কী কী কভার করা হয়?

এই পলিসিটি বিজনেস হাউসের হওয়া যে কোনও পেশাদার এবং আর্থিক ক্ষতিকে কভার করে. এই ক্ষতিগুলি কভার করার জন্য, যে কোনও ব্যক্তিকে পেশাদার লায়াবিলিটি ইনস্যুরেন্স পলিসিতে বিনিয়োগ করতে হবে. তবে, কভারেজটি ইনস্যুরেন্স কোম্পানি এবং তাদের পলিসির উপর নির্ভর করে. এখানে বিনিয়োগ করার আগে, পলিসির নিয়ম এবং শর্তাবলী মনোযোগ সহকারে পড়ুন. এখানে কিছু সাধারণ পরিস্থিতি রয়েছে যা পেশাদার লায়াবিলিটি ইনস্যুরেন্সের মাধ্যমে কভার করা যেতে পারে. একবার দেখুন:

1. প্রতারণা এবং ছলনামূলক আচরণ

2. মানহানি.

3. ক্লেমের সাথে যুক্ত প্রতিরক্ষা খরচ

4. আইপিআর লঙ্ঘন

5. ভ্রান্ত পরিষেবা বা পরামর্শ

এখন আপনি একটি প্রফেশনাল লায়াবিলিটি ইনস্যুরেন্স পলিসি সম্পর্কে সবকিছু জানেন, তাহলে আর কীসের জন্য অপেক্ষা করছেন? ভবিষ্যতে হতে পারে এমন যে কোনও প্রধান ক্ষতির হাত থেকে নিজেকে বাঁচানোর জন্য আজই আমাদের প্ল্যান কিনুন.

ইনস্যুরেন্স সম্পর্কিত আরও আর্টিকেলের জন্য, দেখে নিন বাজাজ অ্যালিয়ান্স ব্লগ

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 3.3 / 5 ভোটের সংখ্যা: 4

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়